আইসিসির হল অব ফেমে টেন্ডুলকার-ডোনাল্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৫১
আন্তর্জতিক ক্রিকেট সংস্থা আইসিসির ‘হল অব ফেমে’ জায়গা করে নিলেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার, দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি বোলার অ্যালান ডোনাল্ড ও অস্ট্রেলিয়ান সাবেক নারী ক্রিকেটার ক্যাথরিন ফিৎজপ্যাট্রিক। বৃহস্পতিবার লন্ডনে অনুষ্ঠিত আইসিসির একটি অনুষ্ঠানে তাদেরকে এই স্বীকৃতি দেয়া হয়।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের সাফল্যোর স্বীকৃতিস্বরূপ ক্রিকেটারদের ‘হল অব ফেমে’ সম্মান দেয়া হয়। তবে এর জন্য কিছু নিয়ম রয়েছে। আইসিসির নীতিমালা অনুযায়ী ক্রিকেটারকে অন্তত ৫ বছর আগে ক্রিকেট থেকে অবসর নিতে হবে। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ক্রিকেটের ‘বরপূত্র’ টেন্ডুলকার। অবসর গ্রহণের প্রায় ছয় বছর পরআইসিসি’র হল অফ ফেমে জায়গা করে নিলেনটেন্ডুলকার।

হল অফ ফেমে জায়গা করে নেয়ার পর টেন্ডুলকার বলেন, ‘আইসিসি ক্রিকেট হল অব ফেমে অভিষিক্ত হতে পারাটা সম্মানের ব্যাপার। যেখানে প্রজন্মের সেরা ক্রিকেটারদের অবদানকে স্বীকৃতি দেয়া হয়। খেলা বিকাশ ও জনপ্রিয়তা বাড়াতে তারা সব ধরণের অবদান রেখেছে এবং আমি এর অংশ হতে পেরে আনন্দিত।’

শচীনের পাশাপাশি আইসিসি’র হল অফ ফেমে জায়গা করে নেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল বোলার অ্যালান ডোনাল্ড। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান ২০০৩ ফেব্রুয়ারিতে এই প্রোটিয়া কিংবদন্তি। আন্তর্জতিক ক্রিকেট থেকে অবসরের প্রায় দেড় দশকের বেশি সময় পর আইসিসি’র হল অব ফেমে অভিষিক্ত হলেন সাবেক এই প্রোটিয়া ফাস্ট বোলার। আর অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের সাবেক পেসার ক্যাথরিন ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ডেঙ্গু কেড়ে নিলো সুমাইয়ার প্রাণ

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৬১৫, ৬ জনের মৃত্যু

ট্রেনের পরিত্যক্ত বগি থেকে তরুণীর লাশ উদ্ধার

কর্মস্থলে ফেরা হলো না রাসেলের

মনোনয়ন ফরম জমা দিলেন চারজন

প্রতিষ্ঠা বার্ষিকীতে সারাদেশে র‌্যালি করবে বিএনপি

হাইকোর্টের নতুন বেঞ্চে মিন্নির জামিন আবেদনের শুনানি

কোহলিদের প্রাণনাশের হুমকি!

তিন তালাক: গৃহবধুকে পুড়িয়ে হত্যা

ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলির অবস্থা অতিসঙ্কটজনক

ইরানের ১৩ কোটি ডলারের তেলবাহী সেই ট্যাংকার ছেড়ে দিয়েছে জিব্রাল্টার

এক বছর নিষিদ্ধ শেহজাদ

এমপির নির্দেশেই হামলা, অভিযোগ ভিপি নুরের

মেসিহীন আর্জেন্টিনা দলে নেই আগুয়েরো-ডি মারিয়াও

সড়ক মন্ত্রীর বিদায়ের পরই চলন্তিকায় ক্ষোভ, প্রতিবাদ

এফ আর টাওয়ারের মালিক ফারুক গ্রেপ্তার