সরকার কাশ্মীর ইস্যু পর্যবেক্ষণ করছে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:০৪
সরকার ভারতের কাশ্মীর ইস্যু পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, ভারত কাশ্মির নিয়ে ৩৭০ ধারা বিলুপ্ত করেছে। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। কোন দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে মন্তব্য করার এখতিয়ার আমাদের নেই। গতকাল রাজধানীর মিরপুরে মাজার রোডে মশক নিধন এবং ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে পরিচ্ছন্নতা কর্মসূচি শুরুর আগে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু নিধনে দায়সারা গোছের ওষুধ ছিটিয়ে আওয়ামী লীগ মানুষের সঙ্গে প্রতারণা করতে চায় না। আগস্ট মাসে আমরা জনস্বার্থে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা তখনই শান্তি পাবে, যখন পরিষ্কার-পরিচ্ছন্নতার মধ্য দিয়ে আমরা দেশবাসীকে ডেঙ্গু মুক্ত একটা পরিবেশ দিতে পারবো।

ডেঙ্গু মোকাবিলায় নিয়োজিত সংশ্লিষ্টদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, দায়সারা গোছের মশার ওষুধ ছিটানোর দরকার নেই।
সিটি করপোরেশনের কাছে দ্রুতই মশার ওষুধ আসবে। তাই দায়সারা গোছের মশার ওষুধ ছিটানোর দরকার নেই। খুব অল্প সময়ের মধ্যে সবাই কার্যকর ওষুধ পেয়ে যাবেন। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু মোকাবিলায় নেতাকর্মীদের যেসব নির্দেশ দিয়েছেন তা বলেন। তিনি বলেন, লন্ডন সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবিসি বাংলাকে দেয়া সাক্ষাৎকারে ডেঙ্গু নিয়ন্ত্রণের পরিকল্পনা নিয়ে কথা বলেছেন। তার নির্দেশ অনুসারে কারও ঘরে যদি পানি জমে থাকে, যেখানে এ ধরনের মশা তৈরি হয়, এরকম আমরা যদি দেখতে পাই, তাহলে তাদের জরিমানা করা হবে।

ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার ওপর গুরুত্ব দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যতদিন আমরা এই ডেঙ্গু জ্বর আর এডিস মশাকে নিয়ন্ত্রণে আনতে না পারবো, ততদিন পর্যন্ত আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে। ওবায়দুল কাদের বলেন, নগরবাসীকে যার যার ঘর, ঘরের আঙিনা, যার যার কর্মস্থল, আশপাশের এলাকা, স্কুল,কলেজ ক্যাম্পাস এবং বিপণিবিতান পরিচ্ছন্ন রাখতে হবে। সমন্বিত উদ্যোগে এই প্রাণঘাতী মশক নিধন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে সফলতা আসবে বলে জানান তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি

রাষ্ট্রায়ত্ত ব্যাংককে আর কোনো অর্থ দেয়া হবে না

বিদেশগামীদের সঙ্গে প্রতারণা ঠেকাতে নজরদারি জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিকাহনামা থেকে কুমারি শব্দ বাদ দেয়ার নির্দেশ

মাহীকে দুদকের জিজ্ঞাসাবাদ, যাননি স্ত্রী

ডেঙ্গুতে মৃত্যু থামছে না

স্কুল থেকে মেয়েকে নিয়ে ফেরা হলো না আফছারের

৬ মাসে খেলাপি ঋণ বেড়েছে ১৮ হাজার কোটি টাকা

কোনো ষড়যন্ত্রই উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না-সালমান এফ রহমান

দেড় মাসেও খোঁজ মেলেনি সিলেটের নাসিমার

নাগরিকত্ব দিলে একসঙ্গে ফেরার ঘোষণা

দায়বদ্ধতা ও প্রতিশ্রুতি বাস্তবায়নে মনোনিবেশ করুন

এডিসের বিরুদ্ধে বাড়ি বাড়ি অভিযান

প্রথম দিনেই উত্তাপ ছড়াচ্ছে জি-৭ সম্মেলন

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সহিংসতায় নাগরিকদের ‘সতর্ক’ করলো বৃটেন