১৩ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করলো বিএসটিআই

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার
ঢাকাসহ সারা দেশের ১৩টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। প্রতিষ্ঠানগুলো হলো- আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, একে খান ফুড অ্যান্ড বেভারেজ, খাজানা মিঠাই, রেভেন ফুড কোম্পানি লিমিটেড, নারায়ণগঞ্জের শক্তি এডিবল প্রা. লিমিটেড, চট্টগ্রামের নিউ চট্টলা (প্রাঃ) লিমিটেড। রাজশাহীর মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ওজি এম কেমিক্যাল ওয়ার্কস, চাঁদপুরের বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরি ও জনতা সল্ট মিল ও ঝালকাঠির জেকে ফুড প্রোডাক্টস লিমিটেড। গতকাল প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স বাতিল করা হয়। বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মহাপরিচালক বলেন, বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলা বাজার হতে বিভিন্ন পণ্যের নমুনা ক্রয় করে ল্যাবে পরীক্ষা করা হয়। পরীক্ষায় নিন্মমানের নমুনা পাওয়ায় কোম্পানিগুলোর সিএম লাইসেন্স বাতিল করেছে বিএসটিআই। তিনি বলেন, সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের উক্ত পণ্যগুলো বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। একইসঙ্গে বাজার থেকে ওই সব পণ্য প্রত্যাহার এবং ভোক্তাসাধারণকে পণ্যগুলো কেনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
প্রতিষ্ঠানগুলোর মধ্যে ঘি প্রস্তুতকারী প্রতিষ্ঠান, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ‘ঘি ফার্ম ফ্রেশের’ লাইসেন্স বাতিল করা হয়েছে। একইভাবে শক্তি এডিবল প্রা. লিমিটেডের ফর্টিফাইড সয়াবিন অয়েল শক্তি, ‘কিচেনা’। এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন অয়েল ‘সেফ’। বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির আয়োডিন যুক্ত লবণ ‘উট’। জনতা সল্ট মিল আয়োডিন যুক্ত লবণ  ‘নজরুল’। জে কে ফুড প্রোডা. এর  লাচ্ছা সেমাই ‘মদিনা’। মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজের ‘স্কিন ক্রিম মডার্ন’, জি এম কেমিক্যাল ওয়ার্কসের ‘স্কিন ক্রিম জিএম’। নিউ চট্টলার (প্রা.) ‘ঘি এরাবিয়ান স্পেশাল’। রেভেন ফুড কোম্পানি লিমিটেডের লাচ্ছা সেমাই ‘রেভেন’ এবং খাজানা মিঠাই লিমিটেডের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর খাজানার লাইসেন্স বাতিল করা হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কাশ্মীর ইস্যুতে আবার মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের আদালতে যাবে পাকিস্তান

কারা হেফাজতে আইনজীবীর মৃত্যুর ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

হঠাৎ গার্মেন্ট বন্ধ, আন্দোলনে শ্রমিকরা

ছাদ থেকে লাফিয়ে কারারক্ষীর স্ত্রীর মৃত্যু

এক রাতের জন্য ৪০ হাজার পাউন্ড প্রস্তাব

‘২১শে আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড তারেক রহমান’

দেশে ফিরতে অনীহা রোহিঙ্গাদের

রোহিঙ্গা সঙ্কট নিয়ে ৬১ এনজিওর ৪ সুপারিশ

২ মাসেও সন্ধান পাওয়া যায়নি হবিগঞ্জের সুমনের

লক্ষ্মীপুরে ব্যবসায়ীকে গলাকেটে হত্যা

বিয়ের ২২দিন পর একই রশিতে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

রোহিঙ্গা প্রত্যাবর্তন পরিকল্পনা স্থগিত করার আহ্বান হিউম্যান রাইটস ওয়াচের

ফেনীতে নিখোঁজের ৭দিন পর স্কুুলছাত্রের লাশ উদ্ধার

‘এটা আমাদের ইন্ডাস্ট্রির জন্য ইতিবাচক’

নানা চোখে জয়শঙ্করের ঢাকা সফর