দুই ব্যর্থতা স্বীকার করলেন বিদায়ী ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার

অনলাইন ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৩:৫৪

নিজের কর্মজীবনের শেষ কার্য দিবসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। ৪ বছর ৭ মাস দায়িত্ব পালনের পর দুই ব্যর্থতা অকপটে স্বীকার করলেন। তিনি বলেছেন, ১,৬৮০ দিনের কমিশনার থাকাকালীন দুই জায়গায় ব্যর্থতার আক্ষেপ রয়েছে। একটি হলো- জনগণ থানায় যে সেবা প্রত্যাশা করে, তা পূরণে আমরা অনেকাংশে ব্যর্থ হয়েছি। আরেকটি হলো- যানজট। ঢাকায় সিগন্যাল ব্যবস্থা একটি সংস্থা দেখভাল করে, পানি জমলে আরেকজনের সাহায্য নিতে হয়। এসবের কারণে যানজট নিরসন পুরোপুরি সম্ভব হয়নি। আজ সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, গত চার বছর সাত মাসের বেশি সময় আমি টিম ডিএমপির ৩৪ হাজার সদস্যকে এক ছাতার নিচে রেখে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করেছি। সফলতা ব্যর্থতা মিলেই ছিল আমার কর্মজীবন। কমিশনার হিসেবে আমি শতভাগ সফল হয়েছি, তা বলব না। তবে অনেক পরিবর্তন এনেছি। এক প্রশ্নের উত্তরে তিনি দাবি করেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কখনও রাজনৈতিক উদ্দেশ্যে কোনো কাজ করেনি। যারা এই দাবি করে তারা মিথ্যা ব্লেম দেয়।

সংবাদ সম্মেলনে এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের প্রধান মো. মনিরুল ইসলাম, ডিএমপি কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল করীম, অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) মো. মাহাবুবে আলম ও ডিএমপির ডিসি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. মাসুদুরর রহমান প্রমুখ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আইইডিসিআর ও আইসিডিডিআর'বি'র জরিপ-

রাজধানীতে ১৮ লাখ মানুষ করোনায় আক্রান্ত

১১ আগস্ট ২০২০

শ্রদ্ধা নিবেদন

সুরের সীমাহীনতায় আলাউদ্দিন আলী

১০ আগস্ট ২০২০

ক্রসফায়ারের হুমকি

কোতোয়ালী থানার ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে মামলা

১০ আগস্ট ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত