ইন্টারে লুকাকু চেলসি ছেড়ে আর্সেনালে লুইস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার
ইংলিশ প্রিমিয়ার লীগের দলবদলের বৃহস্পতিবার ছিল শেষ দিন। শেষ দিনে বেশ কয়েকটি উল্লেখযোগ্য সাইনিং হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টার মিলানে যোগ দিয়েছেন বেলজিক স্ট্রাইকার রোমেলু লুকাকু। আর চেলসির থেকে আর্সেনালে নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস।
গ্রীষ্মকালীন দলবদল শুরু হওয়ার পরপরই বেলজিক স্ট্রাইকার লুকাকুর প্রতি আগ্রহ দেখান ইন্টার মিলান কোচ আন্তেনিও কন্তে। কিন্তু মাঝে পাওলো দিবালার বদলি হিসেবে জুভেন্টাসে যাওয়ার খবর রটে। তবে দিবালা ম্যানচেস্টার ইউনাইটেডকে ‘না’ বলে দেয়ায় লুকাকুর ব্যাপারে ইন্টার নতুন করে প্রস্তাব পাঠায় ম্যানইউকে। শেষ পর্যন্ত ইন্টারের প্রস্তাবে সাড়া দিয়েছে ম্যানইউ। ৮০ মিলিয়ন ইউরোতে ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটিতে যোগ দিচ্ছেন লুকাকু। গতকাল ইতালিতে পৌঁছে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ২০১৭ সালে এভারটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে ম্যানইতে নাম লেখান লুকাকু। রেড ডেভিলদের হয়ে সব প্রতিযোগিতায় ৯৬ ম্যাচে ৪২ গোল করেছেন তিনি।
এতদিন চেলসির হয়ে খেলেছেন ডেভিড লুইস। এখন থেকে ব্লুজদের প্রতিদ্বন্দ্বী আর্সেনালের জার্সিতে মাঠ মাতাবেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ২ বছরের জন্য তাকে ৮ মিলিয়ন পাউন্ডে দলে নিয়েছে গানাররা। স্কাই স্পোর্টস জানায়, বৃস্পতিবার আর্সেনালে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে ৩২ বছর বয়সী এই সেন্টার-ব্যাকের। এর আগে আর্সেনাল কোচ উনাই এমেরি বলেন, ‘ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে আমরা একজন সেন্টার-ব্যাক কেনার চেষ্টা করবো। আমাদের সহযোগিতা করার সামর্থ্য থাকবে যার।’
ইমেজ স্বত্ত্বের ঝামেলা থাকায় টটেনহ্যামের সঙ্গে চুক্তি হয়নি জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার। টটেনহ্যাম দিবালার বিকল্প হিসেবে রিয়াল বেটিসের ২৩ বছর বয়সী জিওভানি লো সেলসোকে নেয় টটেনহ্যাম। চুক্তি সম্পন্ন করতে বৃহস্পতিবার লন্ডনে আসেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো। তার পেছনে ৫৫ মিলিয়ন পাউন্ড খরচ হয়েছে টটেনহ্যামের।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ময়মনসিংহে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ধনাঞ্জয়া ১০৯, শ্রীলঙ্কা ২৪৪

শ্রীলঙ্কার বিপক্ষে সাইফের সেঞ্চুরি

নাটোরে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

বঙ্গবন্ধুর কথা ষোলআনা অমান্য করা হচ্ছে: ড. কামাল

বিকেলে জরুরি বৈঠকে বসছে বিএনপির স্থায়ী কমিটি

প্রয়াত ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি

ইট-পাটকেল ছোড়ার খেলায় চীন-যুক্তরাষ্ট্র, পাল্টাপাল্টি শুল্কারোপ

সদরঘাটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে লঞ্চযাত্রী আহত

ভূমধ্যসাগরে আটকে পড়া ৩৫৬ শরণার্থী গ্রহণে রাজি ইইউ’র ৬ দেশ

সংসদে মোজাফফর আহমদের জানাজা সম্পন্ন, প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

আরো দু’টি ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১৪