টেস্ট দলে ফিরলেন ম্যাথিউস-চান্ডিমাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার
শ্রীলঙ্কার সবশেষ টেস্ট সিরিজে ছিলেন না দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে তাদের দলের বাইরে রাখেন সদ্য বরখাস্ত হওয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সাবেক এই দুই অধিনায়ক ফিরেছেন শ্রীলঙ্কা টেস্ট দলে। গলেতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১৫ জনের দলে আছেন চান্ডিমাল ও ম্যাথিউস। বাজে ফর্মের কারণে ইংল্যান্ডে বিশ্বকাপও খেলা হয়নি চান্ডিমালের, আর চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে ছিলেন না ম্যাথিউস। অবশ্য বিশ্বকাপে খেলেন তিনি এবং সবশেষ বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হন সিরিজসেরা খেলোয়াড়।
বিশ্বকাপে খেলতে না পারলেও গলে টেস্টের দলে ঢুকেছেন নিরোশান ডিকওয়েলা। দক্ষিণ আফ্রিকায় অবিস্মরণীয় ২-০তে টেস্ট সিরিজ জয়ে সহঅধিনায়কের ভূমিকায় ছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। গত বুধবার ঘোষিত ২২ জনের দল ছেঁটে ১৫ জনের চূড়ান্ত দল বাছাই করেছে শ্রীলঙ্কা ক্রিকেট, যার নেতৃত্ব দেবেন দিমুথ করুণারত্নে। প্রাথমিক দলে থাকা অফস্পিনিং অলরাউন্ডার দিলরুয়ান পেরেরার জায়গা হয়নি। ৩৮ টেস্টের শেষটি তিনি ফেব্রুয়ারিতে খেলেন অস্ট্রেলিয়ায়। অবশ্য দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হয়নি তার। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ১৪ই আগস্ট। এই সিরিজ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড।
শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুসাল মেন্ডিস, কুসাল পেরেরা, নিরোশান ডিকওয়েলা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, ওশাদা ফার্নান্ডো, লাকশান সান্দাকান ও বিশ্ব ফার্নান্ডো।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রত্যাবাসন চেষ্টা ব্যর্থতার জন্য বাংলাদেশকেই দুষছে মিয়ানমার

মোজাফফর আহমদ আর নেই

বিরোধী নেতার পদ নিয়ে জাপায় চাপান-উতোর

পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসতে ভারতকে ফ্রান্সের চাপ

তবুও ভালো নেই পুঁজিবাজার

ছাত্রদলের কাউন্সিল বেড়েছে তৃণমূলের কদর

রাঙ্গামাটিতে সেনা বাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত, বিক্ষোভ, ভাঙচুর

ডেঙ্গু নিয়ে এপর্যন্ত হাসপাতালে ভর্তি ৬১,০০০

একই পরিবারের সবাই ডেঙ্গু রোগী

ভারত-পাকিস্তানকে সহায়তা করতে প্রস্তুত ট্রাম্প

মর্গ ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন

খেলাপি ঋণের নতুন রেকর্ড

হঠাৎ বেড়েছে পিয়াজের দাম, স্বস্তি নেই সবজিতেও

সিলেটে কিং রতনের ‘ইয়াবাকন্যা’ নূপুর গ্রেপ্তার

বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত