জাতীয় ঈদগাহ ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ২:৩৯
ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো: আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদ জামাতকে ঘিরে জাতীয় ঈদগাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে পুলিশ। এর মধ্যে পোশাকধারী পুলিশ, সাদা পোশাকে ডিবি পুলিশ, সোয়াত, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট, ওয়াচ-টাওয়ার, আর্চওয়ে ও সিসিটিভি মনিটরিং ব্যবস্থা থাকবে। তল্লাশীর পর মুসল্লিরা ঈদ জামাতে প্রবেশ করতে পারবেন। আজ দুপুরে জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব  কথা  বলেন।
ডিএমপি কমিশনার বলেন, মুসল্লিরা জায়নামাজ ও বৃষ্টি হলে ছাতা সঙ্গে নিয়ে ঈদগাহে আসতে পারবেন। এর বাইরে কোনও কিছু সঙ্গে নিয়ে আসা যাবে না। নিরাপত্তার স্বার্থে পুলিশ মুসল্লিদের জায়নামাজ ও ছাতা তল্লাশির পর সেগুলো নিয়ে ঈদগাহে প্রবেশের অনুমতি দেবে।
তিনি আরও বলেন, ঈদ জামাতে প্রবেশে মানুষের চলাচল নির্বিঘœ করতে আব্দুল গণি রোড, দোয়েল চত্বর, মৎস্য ভবন মোড়সহ কয়েকটি বেরিকেড থাকবে। এসব রাস্তা দিয়ে ঈদগাহের দিকে পায়ে হেঁটে আসতে হবে। ঈদ জামাতে দাহ্য পদার্থ থেকে শুরু করে ব্যাগ, ছুরি, দিয়াশলাই নিয়ে আসা যাবে না। গোটা এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজমন অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো: মনিরুল ইসলাম, ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন)  মীর রেজাউল করীম, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো: মফিজ উদ্দিন আহমেদ ও ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: ওবায়দুল ইসলাম প্রমুখ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মিয়ানমারেরও শক্তিশালী বন্ধু আছে: কাদের

শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ময়মনসিংহে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৮

ধনাঞ্জয়া ১০৯, শ্রীলঙ্কা ২৪৪

শ্রীলঙ্কার বিপক্ষে সাইফের সেঞ্চুরি

নাটোরে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

বঙ্গবন্ধুর কথা ষোলআনা অমান্য করা হচ্ছে: ড. কামাল

বিকেলে জরুরি বৈঠকে বসছে বিএনপির স্থায়ী কমিটি

প্রয়াত ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি

ইট-পাটকেল ছোড়ার খেলায় চীন-যুক্তরাষ্ট্র, পাল্টাপাল্টি শুল্কারোপ

সদরঘাটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে লঞ্চযাত্রী আহত

ভূমধ্যসাগরে আটকে পড়া ৩৫৬ শরণার্থী গ্রহণে রাজি ইইউ’র ৬ দেশ

সংসদে মোজাফফর আহমদের জানাজা সম্পন্ন, প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত