বিশ্রাম চাইলেন তামিম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ আগস্ট ২০১৯, রোববার
দেশের সফলতম ব্যাটসম্যান তামিম ইকবাল ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই নিজের ছায়া হয়ে আছেন। বিশ্বকাপে তার সমস্যা ছিল ক্রিজে বারবার থিতু হয়েও আউট হয়ে যাওয়া। ৮ ইনিংস খেলে ৭টিতে দুই অঙ্ক ছুঁয়েছেন, কিন্তু ফিফটি ছিল কেবল একটি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে তাকে দেয়া হলো ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব। দলের বাজে পারফরম্যান্সের সিরিজে তিনি আরও হারিয়ে গেলেন ব্যাট হাতে। ৩ ইনিংসে করেন ২১ রান। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে বাজে পারফরমেন্সের পর কিছুদিন ক্রিকেট থেকে নিজেকে দুরে রাখতেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছেন জাতীয় দলের এই ওপেনার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান।

আগামী ৫-৯ই সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টর পরই জিম্বাবুয়ে, আফগানিস্তান ও স্বাগতিক বাংলাদেশ মিলে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ১৩-২৪শে সেপ্টম্বর ঢাকার শেরে বাংলা ও চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। গুরুত্বপূর্ণ এই দুটি সিরিজে তামিমের না খেলা প্রসঙ্গে আকরাম খান বলেন, আমরা তামিমের একটি চিঠি পেয়েছি। সেখানে তামিম টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছে। আমরা ঈদের পর এই ব্যাপারে সিদ্ধান্ত নিব।
বাংলাদেশের সব ধরনের ক্রিকেটের সর্বোচ্চ  রান সংগ্রাহক তামিম ইকবাল। সেরা ফর্ম নিয়েই অংশ নিয়েছিলেন বিশ্বকাপে। সেখানে নামের প্রতি সুবিচার করতে পারেননি দেশসেরা ওপেনার। শ্রীলঙ্কা সিরিজেও হাসেনি তার ব্যাট। কিছুদিন আগে তামিমকে বিশ্রাম নেয়ার পরামর্শ দেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। নিজেকে ফিরে পেতেই হয়তো তামিম কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

স্টোকসের অবিশ্বাস্য ইনিংসে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

শুল্কমুক্ত গাড়ি সুবিধা মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না: টিআইবি

রাষ্ট্রায়ত্ত ব্যাংককে আর কোনো অর্থ দেয়া হবে না

বিদেশগামীদের সঙ্গে প্রতারণা ঠেকাতে নজরদারি জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিকাহনামা থেকে কুমারি শব্দ বাদ দেয়ার নির্দেশ

মাহীকে দুদকের জিজ্ঞাসাবাদ, যাননি স্ত্রী

ডেঙ্গুতে মৃত্যু থামছে না

স্কুল থেকে মেয়েকে নিয়ে ফেরা হলো না আফছারের

৬ মাসে খেলাপি ঋণ বেড়েছে ১৮ হাজার কোটি টাকা

কোনো ষড়যন্ত্রই উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না-সালমান এফ রহমান

দেড় মাসেও খোঁজ মেলেনি সিলেটের নাসিমার

নাগরিকত্ব দিলে একসঙ্গে ফেরার ঘোষণা

দায়বদ্ধতা ও প্রতিশ্রুতি বাস্তবায়নে মনোনিবেশ করুন

এডিসের বিরুদ্ধে বাড়ি বাড়ি অভিযান

প্রথম দিনেই উত্তাপ ছড়াচ্ছে জি-৭ সম্মেলন

রোহিঙ্গা ক্যাম্প এলাকায় সহিংসতায় নাগরিকদের ‘সতর্ক’ করলো বৃটেন