নরওয়েতে মসজিদে গুলি, আহত ১, হামলাকারী গ্রেপ্তার

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ১১ আগস্ট ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ২:৫৭

নরওয়েতে মসজিদের ভিতরে প্রবেশ করে গুলি চালিয়েছে এক অস্ত্রধারী। এতে একজন মুসল্লি আহত হয়েছেন। ততক্ষণে অন্য মুসল্লিরা ওই অস্ত্রধারীকে পাকড়াও করেন। পুলিশ উপস্থিত হয়ে তাকে গ্রেপ্তার করেছে। অন্যদিকে তার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে একজন মৃত নারীকে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এ ঘটনা ঘটেছে শনিবার রাজধানী অসলোর বাইরে আল নূর ইসলামিক সেন্টারে। স্থানীয় পুলিশের সহকারী প্রধান রুনে স্কোলড বলেছেন, সন্দেহজনকভাবে গ্রেপ্তার করা ওই ব্যক্তি ২০ বছর বয়সী নরওয়ের একজন নাগরিক।
একজন আত্মীয়কে হত্যার জন্য এখন তাকে সন্দেহ করা হচ্ছে। তিনি বলেন, ওই হত্যাকা-কে আমরা সন্দেহের চোখে দেখছি। তার বাড়ি থেকে মৃত উদ্ধার করা ওই নারী তার আত্মীয়। তার মৃত্যুর সঙ্গে সে জড়িত বলে আমাদের সন্দেহ।

পুলিশ আরো বলছে, হামলাকারী একাই মসজিদে হামলা করেছে। মসজিদটির পরিচালক ইরফান মুসতাক স্থানীয় পত্রিকা বুদস্তিকা’কে বলেছেন, গুলিতে আহত হয়েছেন ৭৫ বছর বয়সী একজন মুসল্লি। তার ভাষায়, মাথায় হেলমেট ও ইউনিফর্ম পরা এক শে^তাঙ্গ যুবক আমাদের একজন সদস্যকে গুলি করেছে। পরে তিনি স্থানীয় টেলিভিশন চ্যানেল টিভি২’কে বলেছেন, শটগানের মতো দুটি অস্ত্র ও একটি পিস্তল ছিল হামলাকারীর সঙ্গে। সে কাচের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে গুলি করা শুরু হরে। এ সময় তাকে মসজিদের অন্যরা পাকড়াও করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে গ্রেপ্তার করে।

সরকারি টেলিভিশন এনআরকে’কে পুলিশের সূত্র বলেছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে এক অস্ত্রধারী গুলি করে কমপক্ষে ৫১ জনকে হত্যা করার পর এই মসজিদে আগে নিরাপত্তা জোরদার করা হয়েছিল।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Parvez Quader

২০১৯-০৮-১১ ২০:৩৭:০৮

জংগী হামলার নিন্দা জানাই

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

করোনায় বিশ্বে মৃত্যু ১০ লাখ

২৯ সেপ্টেম্বর ২০২০

ফের গ্রেপ্তার শাহবাজ শরীফ

২৮ সেপ্টেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত