আলাপন

‘এটা আমার জন্য বড় একটা প্রাপ্তি’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১৭ আগস্ট ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:২৭
দেশে ডেঙ্গু, বৃষ্টি, বন্যা এতকিছুর পরও দর্শক ছবিটি দেখার জন্য সিনেমা হলে যাচ্ছে। এটা আমার জন্য বড় একটা প্রাপ্তি। আমার অভিনীত এবারের ঈদের ছবিটি দেখার পর পরিচিত অনেকেই আমাকে উইশ করেছেন। বর্তমান প্রেক্ষাপট নিয়ে এ ছবির কাহিনী। তাই বেশিরভাগ মানুষই পছন্দ করেছেন। আমি মধুমিতা সিনেমা হলে এটি দেখতে গিয়েছিলাম। দর্শকরা ছবিটি পছন্দ করছেন দেখে ভালো লেগেছে। ঈদ মানেই তো ধুম-ধারাক্কা টাইপের ছবি দেখেন দর্শকরা, তবে এ ছবির কাহিনী সমাজের সকল মানুষকে নিয়ে। একটু ভিন্ন ধাঁচের। দর্শকরা এটি সুন্দরভাবে গ্রহণ করছেন- কথাগুলো এবারের ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির নায়িকা শবনম বুবলীর। মানবজমিনের সঙ্গে আলাপকালে কথাগুলো বলেন তিনি।

রোজার ঈদে ‘পাসওয়ার্ড’ এর পর এবারের ঈদে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটি নিয়ে হাজির হয়েছেন বুবলী। তিনি বলেন, এ ছবির ক্ষেত্রে যেটা হচ্ছে তা হলো, যারা দেখছেন তারা এসে বন্ধু বা পরিচিত সার্কেলকে বলছেন। এরপর অন্যরা ছবিটি দেখতে যাচ্ছেন। বিষয়টি আমার এবং আমাদের দেশীয় সিনেমার জন্য বেশ প্লাস। সামনে নতুন কাজ প্রসঙ্গে জানতে চাইলে বুবলী বলেন, এখনো ‘মনের মতো মানুষ পাইলাম না’ ফ্লোতেই আছি। এ ছবিটি দর্শকরা দেখার পর অনেকেই আমাকে বলছেন ভিন্নধরনের একটি ছবি পেলাম। এটা শোনার পর দায়িত্ব আরো বেড়ে গিয়েছে আমার। যেমন কাজী হায়াত আঙ্কেলের পরিচালনায় ‘বীর’ ছবিটিও আমার কাছে বেশ গুরুত্বপূর্ণ। এ ছবির কাজ সামনে শুরু হবে। বর্তমানে ছবিটির প্রস্তুতি নিয়ে ভাবছি।

এছাড়া নতুন অনেক কাজের প্রস্তাব আসছে। সেগুলো নিয়েও ভাবছি। শাকিব খানের বাইরে দর্শকরা বুবলীকে এখনও অন্য কোনো নায়কের বিপরীতে দেখতে পান নি। সবশেষ ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতেও এ নায়কের বিপরীতেই কাজ করেছেন তিনি। তবে অনেক দর্শক শাকিবের বাইরেও তাকে দেখতে চান। সেক্ষেত্রে বুবলীর কি চাওয়া জানতে চাইলে বলেন, শাকিব খান ঢালিউডের জনপ্রিয় তারকা। আমার সুযোগ হচ্ছে তার সঙ্গে কাজ করার। আর ভালো গল্প পেলে অবশ্যই তার বাইরে অন্য নায়কের বিপরীতেও আমি কাজ করবো। আমি এ পর্যন্ত এমন বেশকিছু ছবিতে কাজের প্রস্তাব পেয়েছিলাম। যেগুলো করা হয়নি। তবে সব ঠিক থাকলে সামনে অবশ্যই করা হবে। অভিনয়ের জায়গাটা ঠিক থাকলে নায়ক কোনো বিষয় না।

অভিনয় বা চরিত্রটা দর্শকদের ভালো লাগতে হবে এবং অভিনেত্রী হিসেবে সেই চরিত্রটি আমাকে ফুটিয়ে তুলতে হবে। এটাই আমার কাছে অনেক বড় বিষয়। এদিকে কোরবানি ঈদে রোশান ও ববি অভিনীত ‘বেপরোয়া’ ছবিটিও মুক্তি পেয়েছে। এ ছবিটি কি দেখা হয়েছে? বুবলী বলেন, এখনও হয়নি। তবে দেখার ইচ্ছে আছে। সবে ঈদের তো কয়েকদিন গেল। অচিরেই ছবিটি দেখার ইচ্ছে আছে। শুধু ঈদের নয়, বছরের অন্য সময়ের ছবিগুলোও হলে গিয়ে দেখার চেষ্টা করি আমি। ‘বসগিরি’, ‘শুটার’, ‘অহংকার’, ‘রংবাজ’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’, ‘পাসওয়ার্ড’ এবং সবশেষ এবারের ঈদে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবি মুক্তি পেল বুবলীর। নায়িকা হিসেবে অনেকেই নিজেদের গোপনীয়তা রক্ষা করে চলেন। বুবলীর ক্ষেত্রেও কি তাই? জবাবে তিনি বলেন, আমিও দিন শেষে একজন মানুষ। আমারও অন্যদের মতো রাগ, অভিমান থাকবে। এটাই স্বাভাবিক। নায়িকা তকমা লাগার পর আসলে অনেক কিছুই লিমিটেড হয়ে যায়। অনেক সময় উভয় সংকটে পরতে হয়। তবে  দর্শকদের ভালোবাসায় সিক্ত সফল কাজগুলোর কথা মনে পড়লে সব কষ্ট ভুলে যাই আমি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে মিশন শুরু বাংলাদেশের

‘তথ্য-প্রমাণ পেলে সম্রাটের বিরুদ্ধেও ব্যবস্থা’

বরিশালে ডেঙ্গুতে গৃবধূর মৃত্যু

উদ্ভট নেশা যুবতীর

কুষ্টিয়ায় চাঁদাবাজির অভিযোগে দুই যুবলীগ নেতা গ্রেপ্তার

সঙ্গীত শিল্পী পারভেজ রবকে চাপা দেয়া বাসচালক-সহকারি গ্রেপ্তার

মা হলেন নুসরাত হত্যার আসামি কারাবন্দি মনি

এপস্টেইন যেভাবে ধর্ষণ করে আমাকে

সড়ক দুর্ঘটনায় কটিয়াদী যুবদল সভাপতি নিহত

সরকার দুর্নীতির দায় এড়াতে বিএনপিকে দোষ দিচ্ছে

কলাবাগান ক্লাবের সভাপতির বিরুদ্ধে দুই মামলা

বশেমুরবিপ্রবি বন্ধ, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

নগ্ন স্তনের কারণে মালয়েশিয়ায় নিষিদ্ধ হলো জেনিফার লোপেজের ছবি

টেন্ডারমুঘল শামীমের যত কাহিনী

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বজুড়ে বিক্ষোভ