বিএসএফের গুলিতে সাতক্ষীরা সীমান্তে ৫ বাংলাদেশি আহত

শেষের পাতা

সাতক্ষীরা প্রতিনিধি | ২৪ আগস্ট ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১২:৪২
সাতক্ষীরার কালিয়ানি সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় বিএসএফের গুলিতে কমপক্ষে পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন। গতকাল ভোররাতে এ ঘটনাটি ঘটে। এ সময় কয়েকটি গরুর গায়েও গুলি লেগেছে। গুলির ছররাবিদ্ধ বেশ কিছুসংখ্যক গরু আনা হয়েছে সাতক্ষীরা সীমান্তের কুশখালী   খাটালে। তবে বিজিবি’র সাতক্ষীরাস্থ ৩৩-ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খোন্দকার বিএসএফএর উদ্ধৃতি দিয়ে জানান, তারা কোনো গুলি ছোড়েনি। তবে গরু পাচারকারীদের ধাওয়া করে কয়েকজনকে আটক করেছে তারা। তারা ভারতীয় না বাংলাদেশি তা তিনি নিশ্চিত করতে পারেননি। তিনি আরও বলেন, কোনো গরুর গায়ে গুলির ছররা লেগেছে এমন কোনো তথ্য তার কাছে নেই। এদিকে এলাকাবাসী জানান, ভারত থেকে গরু আনতে একদল রাখাল  চোরাপথে বৃহস্পতিবার ভারতের দুবলি এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় আহত হন সাতক্ষীরার কুশখালীর মফিজুল ইসলাম, হায়দর আলী, আজিবর রহমান, আমিনুল ইসলাম ও পুটের জামাতা। তারা সবাই  দেশে ফিরে এলেও আহত আরও কয়েকজনের  খোঁজ পাওয়া যায়নি। গ্রামবাসী আরও জানান গতকাল ১১২ টি ভারতীয় গরু এসেছে কুশখালী খাটালে। পাচার হওয়া অনেকগুলো গরুর দেহে গুলির ছররা রয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে বিজিবি’র ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক জানান, গুলিবর্ষণের বিষয়টি অস্বীকার করেছে দুবলি বিএসএফ সদস্যরা। তবে গরু পাচারকালে কয়েকজনকে আটক এবং অন্যদের ধাওয়া করা হয় বলে তারা জানিয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nur e Jannat

২০১৯-০৮-২৪ ০২:৪৬:৪৭

এই বাণিজ্যে উভয় দেশ ই লাভবান হয়. অর্থনীতি এবং খাদ্যে মানুষের লাভ হয়. দুই দেশের ই সীমান্তে মানুষের আয়ের অন্যতম আয়ের উৎস এটি. তবে কেন ইহা কে গোলাগুলি পর্যায়ে নিয়ে যাওয়া হয় ? নীতি নির্ধারক পর্যায়ে এই বেপারে বৈঠক করে একটি শান্তি পূর্ণ সিদ্ধান্তে পৌঁছানো উচিত।

আপনার মতামত দিন

১৮ মিনিটে ৫ গোল দিয়ে ম্যান সিটির রেকর্ড

পালাতে চেয়েছিল শামীম

খালেদের সেই টর্চারসেল

ক্যাসিনো ঘিরে অন্য সিন্ডিকেট

ভিআইপিদেরও হার মানিয়েছে ‘শামীম স্টাইল’

বশেমুরবিপ্রবি আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

কলাবাগান ক্লাবের শফিকুল ১০ দিনের রিমান্ডে

‘রোহিঙ্গারা বাংলাদেশি’ সুচির দুই রূপে বিস্মিত ক্যামেরন

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

দুর্গা পুজো নিয়ে রাজনীতির দড়ি টানাটানি

শিক্ষায় এগিয়ে রিটা সম্পদে সাদ

নূরুল কবীরের চোখে যে দুই কারণে দুর্নীতিবিরোধী অভিযান (অডিও)

বশেমুরবিপ্রবি’র ভিসির পদত্যাগ দাবি ভিপি নুরের

সওজের জায়গায় এমপি খোকার অবৈধ মার্কেট

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল

তাদের মুখে রাঘব বোয়ালের নাম