টানা দ্বিতীয় জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
আরব আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। গতকাল কলম্বোর পি সারা ওভালে নেপালকে ৬ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এদিন টস জিতে নেপালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৬১ রান করে নেপাল। ২৬২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে ছয় উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশের কিশোররা।
প্রথমে ব্যাট করতে নামা নেপালকে স্বস্তি দেয়নি বাংলাদেশ। ৯৩ রানের মধ্যে তাদের ৩ উইকেট তুলে নেয় তারা। পবন সারাফকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ৬৬ রানের জুটিতে প্রতিরোধ গড়েন অধিনায়ক রোহিত পাউডেল। অবশ্য এই জুটি গড়তে মাত্র ১৪ রান করেন তিনি। কিছুক্ষণ পর পবন ইনিংস সেরা ৮১ রান করে মাঠ ছাড়লে দলকে লড়াই করার মতো স্কোর এনে দেন সন্দীপ ঝোরা। ভিম সারকির (২১) সঙ্গে তার জুটি ছিল ৭১ রানের। ৫৬ রান করে আউট হন সন্দীপ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন তানজীম হাসান সাকিব ও শাহীন আলম।
২৬২ রানের লক্ষ্যে নেমে মাত্র ১৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়ের ৭৯ রানের জুটিতে চাপ সামাল দেয় তারা। মাহমুদ ৪০ রানে আউট হওয়ার পর তৌহিদের সঙ্গে আকবর আলীর জুটি ৩৪ রানের বেশি হয়নি। ইনিংসের দ্বিতীয় সেরা ৬০ রান করে বিদায় নেন তৌহিদ। এরপর আর কোনও উইকেট হারায়নি বাংলাদেশ। আকবর অধিনায়কোচিত এক ইনিংস খেলেন, দারুণ সঙ্গ পান শামীম হোসেনের কাছ থেকে। তাদের ১৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ‘বি’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পায় গতবারের সেমিফাইনালিস্টরা। ৮২ বলে ১৪ চারে ৯৮ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়েছেন আকবর। ৪২ রান করেন শামীম। নেপালের পক্ষে কমল সিং সর্বোচ্চ দুটি উইকেট পান। বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আগামীকাল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৫ মাসের মধ্যে ইসরাইলে আজ আবার নির্বাচন

পাকিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে হিন্দু শিক্ষক গ্রেপ্তার, মন্দিরে হামলা

বন্ধুদের ডেকে এনে প্রেমিকাকে গণধর্ষণ

‘আমাদের নাটকের গল্পে বেশ পরিবর্তন এসেছে’

প্রাচীরে মোটরসাইকেলের ধাক্কা, ইউপি সদস্য নিহত

সৌদি থেকে এক কাপড়ে ফিরলেন ১৭৫ জন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার