টুকরো খবর

বাংলারজমিন

| ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
লক্ষ্মীপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের সদর উপজেলার পূর্ব বিজয়নগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় বাধা দিতে গিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছেন দিনমজুর বাবুল হোসেন। রোববার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল সোমবার সকালে নিহতের স্ত্রী রৌশন আরা বেগম বাদী হয়ে ৬ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন। এর আগে রাতে উত্তর হামছাদী ও পূর্ব বিজয়নগর এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত হচ্ছে সোহেল হোসেন, মিরাজ উদ্দিন, আবুল কাশেম, রাজু হোসেন, উজ্জ্বল ও রাব্বি মিয়া। নিহত বাবুল সদর উপজেলার পূর্ব বিজয় নগর এলাকার মৃত শহিদ উল্ল্যাহ্‌র ছেলে। পরে তারা হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও স্থানীয়রা জানায়, তুচ্ছ ঘটনার জের ধরে পূর্ব বিজয় নগরে সংঘর্ষে জড়িয়ে পড়ে স্থানীয় শহিদ ও সোহেল। এসময় তাদের মারধর বন্ধে এগিয়ে এলে দিনমজুর বাবুল হোসেনের ওপর হামলা হামলা করে। এতে বাবুল হোসেন গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক বাবুলকে মৃত ঘোষণা করেন।
পাকুন্দিয়ায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর উঠোন বৈঠক
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের চামরাইদ গ্রামে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে মো. আসাদুজ্জামান আসাদ ডিলার রোববার সন্ধ্যায় এ উঠোন বৈঠক করেন। চামরাইদ গ্রামের হাজী আবদুল খালেকের সভাপতিত্বে একই গ্রামের নূরুল হুদার বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত বৈঠকে বক্তব্য রাখেন, মো. আসাদুজ্জামান আসাদ ডিলার, এগারসিন্দুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন মাস্টার, সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল হাই মোতালেব, আনিসুর রহমান মাস্টার, এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দ্বীন ইসলাম প্রমুখ।
আড়াইহাজারে গাঁজা উদ্ধার আটক ১
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক কেজি গাঁজাসহ মানসুর খান (২৪) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সে বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন আতাকাঠি (খানবাড়ি) এলাকার শাজাহানের ছেলে। গতকাল স্থানীয় বালুয়াকান্দি এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় ছমির উদ্দিন ওরফে ছইয়া (৬০) নামে অপর মাদক ব্যবসায়ী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে। সে বালুয়াকান্দি এলাকার মৃত ক্বারী শাহাবুদ্দিনের ছেলে।
ভালুকায় গৃহবধূর লাশ উদ্ধার
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ভালুকা উপজেলার রাজৈ ইউনিয়নের স্বজনগাঁও গ্রামের ছালামের বাড়ি থেকে গেল রোববার রাতে সেলিনা আক্তার (৪৮) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা পুলিশ। নিহতের ছেলে স্বপন জানান, ঘটনার রাতে মায়ের বসতঘরে গোংগানীর শব্দ পেয়ে ঘরে ঢুকে দেখতে পায় তার মা ফাঁসিতে ঝুলে আছে। পরে তাড়াতাড়ি করে তাকে নিচে নামানোর কিছুক্ষণ পর তিনি মারা যান। এ ঘটনার পর পর নিহতের স্বামী আব্দুছ ছালাম বিষপানে আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছেন।
তারাকান্দায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দায় ভ্রাম্যমাণ আদালত দুই প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা ও ১৬ কেজি পলিথিন জব্দ করেছে। জানা গেছে, গতকাল সোমবার তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট শারমিন সুলতানা তারাকান্দা বাজারের আনোয়ার স্টোরকে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬(ক) ধারা ২ হাজার ও ইসলামিয়া লাইব্রেরি অ্যান্ড মনোহারি দোকানকে ভোক্তা অধিকার আইনে ৫ হাজার টাকা জরিমানা করেন। এসময় ১৬ কেজি পলিথিন জব্দ করেন।
কিশোরগঞ্জে বহুতল ভবনে অগ্নিকাণ্ড
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: কিশোরগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্র গৌরাঙ্গবাজার এলাকার একটি বহুতল বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার সকাল পৌনে ৮টার দিকে গৌরাঙ্গবাজার মোড়ে অবস্থিত মিলন প্লাজা নামক বহুতল এই বাণিজ্যিক ভবনটিতে অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মিলন প্লাজার দোতলায় অবস্থিত যমুনা ইলেক্ট্রনিক্স এর শোরুম এবং ভবনটি ক্ষতিগ্রস্ত হয়। যমুনা প্লাজা নামে যমুনা ইলেক্ট্রনিক্স এর শোরুমে রাখা ফ্রিজ-টিভিসহ ইলেক্ট্রনিক সামগ্রী ও প্লাস্টিক সামগ্রী পুড়ে ভয়াবহ ধোয়ার কুণ্ডলী চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাকিব উদ্দিন ভূঁইয়া (২৮) ও সিনিয়র ফায়ারম্যান নাসির উদ্দিন খন্দকার (৪২) এই দু’জন গুরুতর আহত হন। তাদেরকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ৮টার দিকে মিলন প্লাজায় অবস্থিত যমুনা প্লাজা নামে যমুনা ইলেক্ট্রনিক্স এর শোরুম থেকে ধোয়া বেরোতে দেখেন পথচারীরা। এক পর্যায়ে ধোঁয়ার কুণ্ডলী বাড়তে থাকায় ৮টার কিছু পরে ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। তখন ওই প্লাজায় অবস্থিত যমুনা প্লাজা ছাড়াও নিচতলার ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। কিন্তু যমুনা ইলেক্ট্রনিক্স এর শোরুমের ভেতরে রাখা ফ্রিজ-টিভিসহ ইলেক্ট্রনিক সামগ্রী ও প্লাস্টিক সামগ্রী পুড়ে ভেতর থেকে প্রচণ্ড ধোঁয়া বের হওয়ায় আগুন নেভাতে গিয়ে হিমশিম খান ফায়ার সার্ভিস কর্মীরা। এক পর্যায়ে ভবনটির পশ্চিম পাশের দেয়াল কেটে এবং উত্তর দিকের গ্লাস ভেঙে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা পৌনে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে তারা ধারণা করছেন। তবে ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত ইলেক্ট্রনিক্স শোরুমের বাইরে আগুন ছড়াতে পারেনি। শোরুমে প্লাস্টিক, ফ্রিজ-টিভিসহ ইলেক্ট্রনিক সামগ্রী ছিল। আর আগুনে এসব পুড়ে পুরো ভবন ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে। এতে আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের সমস্যা হয়।
খুলনায় নদী থেকে লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে: খুলনায় ভৈরব নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির (৫০) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ভৈরব নদীর ৪ নম্বর ঘাট এলাকা থেকে খুলনা সদর নৌ থানা পুলিশ শার্ট-প্যান্ট পরিহিত লাশটি উদ্ধার করে। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল জানান, ভৈরব নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাকে কিভাবে হত্যা করা হয়েছে তা বোঝা যাচ্ছে না। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গত ৩-৪ দিন আগে তাকে হত্যা করা হয়েছে। লাশটি ফুলে গেছে। ময়না তদন্তের জন্য লাশটি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।
গোপালগঞ্জে অটোচালককে গলা কেটে হত্যা
গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের নিলখী গ্রামে সোহান সিকদার (১৪) নামে এক তরুণ অটোচালককে গলা কেটে হত্যা করেছে এক যুবক। নিহত সোহান সিকদারের বাড়ি সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নিলখী গ্রামের দক্ষিণ পাড়ায়। সে ওই গ্রামের গোলাম সিকদারের ছেলে। বৌলতলী পুলিশ তদন্তকেন্দ্রের পুলিশ পরিদর্শক মির মো. সাজেদুর রহমান জানান, সদর উপজেলার গোলাবাড়ীয়া গ্রামের আলাল ফরাজীর বখাটে ছেলে শাওন ফরাজী (২৫) রোববার রাত ৮টার দিকে নিহত সোহানের অটো ভাড়া করে সাতপাড় তহশীল অফিসের সামনে যায়। এরপর সে সোহানকে নদীর পাড়ে নিয়ে চাকু দিয়ে গলা কেটে হত্যার পর তার লাশ নদীতে ফেলে অটো নিয়ে পালিয়ে যায়। রাতে সোহানের বাড়ি ফিরতে দেরি দেখে পরিবারের লোকজনের সন্দেহ হয়। গতকাল সকাল ১১টার পর সাতপাড় এলাকায় নিহত সোহানের লাশ নদীতে ভাসতে দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত সোহানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। পরে গ্রেপ্তার করে ঘাতক শাওনকে।
উদ্ধার করে হত্যাকাণ্ডে ব্যবহৃত সেই চাকু ও লুটকৃত অটো। ঘাতক শাওন হত্যাকাণ্ডের কথা স্বীকার করে পুলিশের কাছে জবানবন্দি দিয়েছে। সে বলেছে, অটোর জন্যই সোহানকে হত্যা করেছি। এ ব্যাপারে গোপালগঞ্জ থানায় একটি হত্যা মামলা হয়েছে।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাড়ির কাজ বন্ধ রাখতে ক্রসফায়ারের হুমকি!

ডেঙ্গু: এবার ‘শক সিন্ড্রোমে’ মৃত্যু বেশি

বিচার বিভাগীয় কর্মকর্তাদের সামাজিক মাধ্যম ব্যবহারের নির্দেশনা

অভিযান ইতিবাচক, এতদিন হয়নি কেন?

মতিঝিল যেন ক্যাসিনো পল্লী

২ কর্মকর্তা লাপাত্তা

খালেদের সহযোগী ও অর্থের সন্ধানে র‌্যাব

সমাধান সূত্র বের হবে আশাবাদী বৃটেন

বশেমুরবিপ্রবি ভিসির পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

বগুড়ায় ক্যাসিনোর আদলে জুয়ার আসর

সিলেটে ৯ মাসে ৫৮৮ চিহ্নিত জুয়াড়ি গ্রেপ্তার

চট্টগ্রামের ক্লাবগুলোতেও ক্যাসিনো কয়েন-কিরিচ

রেলপথ রক্ষণাবেক্ষণ না করায় ‘উপবন এক্সপ্রেস’-এর দুর্ঘটনা

নিরাপত্তা চেয়ে সিলেটে ৫৬ সাংবাদিকের জিডি

সরকারি নির্দেশে চীনজুড়ে চলছে ইসলাম দমন

সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশন শুরু কার্যতালিকায় নেই কাশ্মীর, রোহিঙ্গা ইস্যু