ম্যানইউর ২৭ বছরে সবচেয়ে বাজে শুরু সুলশারের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
গত মৌসুমের শেষ দিকে ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়ে চমকই দেখিয়েছিলেন ওলে গানার সুলশার। তার অধীনে টানা পাঁচ ম্যাচ জিতেছিল রেড ডেভিলরা। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ১৯ ম্যাচে ১৪টিতে জয়ের পর সাবেক এই খেলোয়াড়কে স্থায়ীভাবে নিয়োগ দেয় ম্যানইউ। দায়িত্ব পাওয়ার পর নরওয়েজিয়ান কোচ সুলশার প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ম্যানইউ’র হারানো গৌরব ফিরিয়ে আনবেন। কিন্তু সুলশারের স্থায়ী নিয়োগের পর কোনো অ্যাওয়ে ম্যাচ জিততে পারেনি ম্যানইউ। আর তার অধীনে চলতি মৌসুমের প্রথম চার ম্যাচে মাত্র এক জয় পেয়েছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি। গত ২৭ বছরে প্রিমিয়ার লীগে যা তাদের সবচেয়ে বাজে শুরু।
পূর্ণ মেয়াদে দায়িত্ব নেয়ার পর সুলশারের ম্যানইউ ১৯ ম্যাচে মাত্র একবার ক্লিনশিট রাখতে সমর্থ্য হয়েছে। চলতি মৌসুমে রক্ষণভাগের শক্তি বাড়াতে সুলশার রেকর্ড দামে দলে ভিড়িয়েছেন ইংলিশ সেন্টারব্যাক হ্যারি ম্যাগুয়ারকে। ম্যাগুয়ারকে নিয়ে চেলসির বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে ম্যানইউ জিতেছিল ৪-০ গোলে। এরপর আবার পুরনো রূপ। উলভারহ্যাম্পটনের মাঠে ১-১ ড্র, নিজেদের ডেরায় ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ ব্যবধানে হার ও  সাউদাম্পটনের মাঠে ১-১ ড্র করে ম্যানইউ। দুটি ম্যাচে অবশ্য পল পগবা  ও মার্কাস রাশফোর্ডের পেনাল্টি মিসের খেসারত দেয় দলটি।
১৯৯২-৯৩ মৌসুমে সুলশারের সাবেক কোচ স্যার আলেক্স ফার্গুসনের অধীনে প্রথম মৌসুমের শুরুটাও এমন ছিল। এরপর ম্যানইউকে তিনি বানিয়েছিলেন ইউরোপের অন্যতম সফল ক্লাব। তার ছাত্র সুলশার কী পারবেন ফার্গুসনের পুনরাবৃত্তি করতে?

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৫ মাসের মধ্যে ইসরাইলে আজ আবার নির্বাচন

পাকিস্তানে ইসলাম অবমাননার অভিযোগে হিন্দু শিক্ষক গ্রেপ্তার, মন্দিরে হামলা

বন্ধুদের ডেকে এনে প্রেমিকাকে গণধর্ষণ

‘আমাদের নাটকের গল্পে বেশ পরিবর্তন এসেছে’

প্রাচীরে মোটরসাইকেলের ধাক্কা, ইউপি সদস্য নিহত

সৌদি থেকে এক কাপড়ে ফিরলেন ১৭৫ জন

এনআরসি’র নামে আসামে যা হচ্ছে তা বিপজ্জনক

ছয় মাসে মালয়েশিয়ায় ৩৯৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

এবার প্রক্টর-ছাত্রলীগ নেতার ফোনালাপ ফাঁস

সিনেট থেকে শোভনের পদত্যাগ, কী করবেন গোলাম রাব্বানী

দৃশ্যত কাশ্মীর নিয়ে মন্তব্য করায় আমাকে ভিসা দেয়া হয়নি

বিদেশ মিশনে নিয়োগ চেয়ে পুলিশের প্রস্তাব

খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

আগুনে কি ইরানই ঘি ঢালছে?

আজ থেকে খোলাবাজারে পিয়াজ বিক্রি

জাপাকে ছেড়ে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাহার