চট্টগ্রামে উদ্বোধন হলো প্রথম সুইমিংপুল

খেলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
চট্টগ্রামে উদ্বোধন হলো আন্তর্জাতিক মানের প্রথম সুইমিংপুল। মঙ্গলবার বিকালে নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিংপুলের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে উদ্ধাধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন।
ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, শহর অঞ্চলের ছেলে মেয়েরা সুইমিং ভুলে গেছে। ছেলে-মেয়েদের সুইমিং করার মতো জায়গাও নেই। আবার সুইমিংপুল থাকার পরেও অনেকে সুযোগ পাই না। শুধু খেলোয়াড়দের জন্য নয় সবার জন্য এই সুইমিংপুল দরকার। তিনি বলেন, যারা সুইমিং করে তাদের আর কোনো ব্যায়াম করতে হয় না। শরীরে যে একটা গঠন রয়েছে সুইমিংয়ের মাধ্যমে তা সুন্দর থাকে। কিন্তু অনেক জায়গায় এই সুইমিংপুলের সুষ্ঠু ব্যবস্থাপনা নেই। সুইমিংপুল কিভাবে ব্যবহার করতে হবে তার জন্যও ব্যবস্থা রাখতে হবে।
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই সুইমিংপুল নির্মাণের সময় অনেকে না বুঝে বিরোধিতা করেছিলেন। কিন্তু নতুন নতুন ক্রিড়াবিদ তৈরির জন্য সুইমিংপুলের বিকল্প নেই। সুইমিং অনেকগুলো ক্রীড়ার মধ্যে লাইফলাইন হিসেবে কাজ করে। ফিটনেস যদি ধরে রাখতে হয় সুইমিংয়ের কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা হলো একমাত্র সংস্থা যেখানে প্রতি বছর নিয়মিত ক্রীড়ার আয়োজন করে থাকে। বাংলাদেশের অন্য কোথাও এই দৃষ্টান্ত নেই। অনুষ্ঠানে মেয়র এম এ আজিজ স্টেডিয়াম ও জিমনেশিয়ামের সংস্কারের জন্য মন্ত্রীর প্রতি আহবান জানান। জাতীয় ক্রিড়া পরিষদের আয়োজনে অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) সহ-সভাপতি মোজাম্মেল হক, মো. শাহ আলম, চট্টগ্রাম সুইমিং উপ কমিটির চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, ক্রীড়া সংগঠক মোহাম্মদ অহীদ সিরাজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২০১৭ সালের মার্চে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয়। ১ একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিংপুল। এখানে খোলোয়াড়দের জন্য অত্যাধুনিক ড্রেসিং রুম, প্লেয়ার্স লাউঞ্জ, দেড় হাজার দর্শক ধারণক্ষমতা সমপন্ন গ্যালারি, বিশুদ্ধ পানির পিউরিফিকেশন প্ল্যান্ট, ডিপ টিউবওয়েল, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের জন্য ২৫০ কেভির বিদ্যুৎ সাবস্টেশন এবং নিজস্ব পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নগ্ন স্তনের কারণে মালয়েশিয়ায় নিষিদ্ধ হলো জেনিফার লোপেজের ছবি

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বজুড়ে বিক্ষোভ

সৌদি আরবে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

‘আমার ভেতর অন্যরকম এক পরিবর্তন এসেছে’

আবার জ্বলে উঠেছে সেই তাহরির স্কয়ার

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

যুক্তরাষ্ট্র নিয়ে বিভ্রমের অবসান সৌদি আরবের?

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার

মাফিয়া ডন শামীম গ্রেপ্তার

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের