একাই ৪ গোল নিয়ে আরো উঁচুতে রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
আগের ম্যাচে গোল নিয়ে চ্যাম্পিয়ন পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম জয় এনে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মঙ্গলবার রোনালদো লিথুয়ানিয়ার বিপক্ষে দেখালেন অবিশ্বাস্য নৈপুণ্য।
মঙ্গলবার লিথুয়ানিয়ার বিপক্ষে ৫-১ গোলে জয় পায় পর্তুগাল। ম্যাচে রোনালদো একাই করেন চার গোল। এতে রোনালদো গড়লেন অনন্য কীর্তি। আন্তর্জাতিক ফুটবলে পৃথক ৪০টি দেশের বিপক্ষে গোলের কৃতিত্ব দেখালেন এ পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। তারপর অবশ্য লিথুয়ানিয়া গোলটি শোধ করে দিয়েছিল। তবে ৬২, ৬৫ আর ৭৬ মিনিটে আরো তিন গোল করেন রোনালদো। আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৬১ ম্যাচ খেলে রোনালদো পেলেন ৯৩ গোল। জাতীয় দলের হয়ে এত গোল আর কোনো ইউরোপীয় বা দক্ষিণ আমেরিকান তারকার নেই। জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোনালদো। শীর্ষে আছেন ইরানের কিংবদন্তির স্ট্রাইকার আলী দাইয়ি, যার গোল ১০৯টি।
তবে একটা রেকর্ড ঠিকই ভেঙেছেন রোনালদো। ইউরো বাছাইপর্বে এই নিয়ে ২৫ গোল পেলেন তিনি। বাছাইপর্বে এত গোল আর কারও নেই। আয়ারল্যান্ডের স্ট্রাইকার রবি কিন ২৩ গোল নিয়ে এত দিন ছিলেন এই তালিকার শীর্ষে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ক্যারিয়ারে এটি রোনালদোর ৫৪তম হ্যাটট্রিক। জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক তার আটটি। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও স্পোর্টিং লিসবনের করেছেন ৪৬টি হ্যাটট্রিক।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ক্যাসিনো গডফাদারদের তালিকা ধরে অভিযান

আপনারা এতদিন আঙ্গুল চুষছিলেন?

শিক্ষায় ইদান প্রাইজে ভূষিত ফজলে হাসান আবেদ

নেপালিদের খুঁজছে র‌্যাব

নূরকে ফেরানোর আইনি লড়াইয়ে এগোলো বাংলাদেশ

ছাত্রদলে নতুন নেতৃত্ব

যুবলীগের কমিটি ভেঙে দেয়া নিয়ে আলোচনা

শিশু একাডেমির ডিজি’র পদত্যাগ চান শিশুসাহিত্যিকরা

শিমুল হত্যা মামলা চলতে বাধা নেই

সিদ্ধিরগঞ্জে মা ও দুই সন্তানকে গলা কেটে হত্যা

শিবগঞ্জে যুবকের দুই কব্জি কেটে নিলো সন্ত্রাসীরা

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের পুরস্কার পেলেন শায়ান এফ রহমান

ক্যাসিনোয় প্রশাসনের কেউ জড়িত থাকলে ব্যবস্থা

মসজিদের শহরকে ক্যাসিনোর শহরে পরিণত করেছে সরকার

হেরফের নেই পিয়াজের বাজারে

ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ৩ জনের ব্যাংক হিসাব জব্দ