একাই ৪ গোল নিয়ে আরো উঁচুতে রোনালদো

স্পোর্টস ডেস্ক

খেলা ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার

আগের ম্যাচে গোল নিয়ে চ্যাম্পিয়ন পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে প্রথম জয় এনে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মঙ্গলবার রোনালদো লিথুয়ানিয়ার বিপক্ষে দেখালেন অবিশ্বাস্য নৈপুণ্য।
মঙ্গলবার লিথুয়ানিয়ার বিপক্ষে ৫-১ গোলে জয় পায় পর্তুগাল। ম্যাচে রোনালদো একাই করেন চার গোল। এতে রোনালদো গড়লেন অনন্য কীর্তি। আন্তর্জাতিক ফুটবলে পৃথক ৪০টি দেশের বিপক্ষে গোলের কৃতিত্ব দেখালেন এ পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। তারপর অবশ্য লিথুয়ানিয়া গোলটি শোধ করে দিয়েছিল।
তবে ৬২, ৬৫ আর ৭৬ মিনিটে আরো তিন গোল করেন রোনালদো। আন্তর্জাতিক ক্যারিয়ারে পর্তুগালের হয়ে ১৬১ ম্যাচ খেলে রোনালদো পেলেন ৯৩ গোল। জাতীয় দলের হয়ে এত গোল আর কোনো ইউরোপীয় বা দক্ষিণ আমেরিকান তারকার নেই। জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন রোনালদো। শীর্ষে আছেন ইরানের কিংবদন্তির স্ট্রাইকার আলী দাইয়ি, যার গোল ১০৯টি।
তবে একটা রেকর্ড ঠিকই ভেঙেছেন রোনালদো। ইউরো বাছাইপর্বে এই নিয়ে ২৫ গোল পেলেন তিনি। বাছাইপর্বে এত গোল আর কারও নেই। আয়ারল্যান্ডের স্ট্রাইকার রবি কিন ২৩ গোল নিয়ে এত দিন ছিলেন এই তালিকার শীর্ষে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ক্যারিয়ারে এটি রোনালদোর ৫৪তম হ্যাটট্রিক। জাতীয় দলের হয়ে হ্যাটট্রিক তার আটটি। রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও স্পোর্টিং লিসবনের করেছেন ৪৬টি হ্যাটট্রিক।


আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জাতীয় দলের ক্যাম্পও স্থগিত

১৩ আগস্ট ২০২০

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ স্থগিত হওয়ায় জাতীয় দলের ক্যাম্পও বাতিল করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ...

আরচারি ক্যাম্প শুরু ১৬ই আগস্ট

১৩ আগস্ট ২০২০

তিন ধাপে ১৮ জন আরচারের অংশগ্রহণে ফের শুরু হচ্ছে আরচারি ক্যাম্প। ১৬ই আগস্ট টঙ্গীস্থ শহীদ ...

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভাতা প্রদান শুরু

১৩ আগস্ট ২০২০

এক হাজার একশ’ পঞ্চাশজন ক্রীড়াবিদকে দুই কোটি ৭৬ লাখ টাকার মাসিক ভাতা দিতে শুরু করেছে ...



খেলা সর্বাধিক পঠিত