খুলনা ও ময়মনসিংহে ডেঙ্গুতে দুই নারীর মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
ডেঙ্গু জ্বরে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রহিমা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। রহিমা সাতক্ষীরার তালা উপজেলার আজরাইল গ্রামের রফিকুল ইসলাম মোড়লের স্ত্রী বলে জানা গেছে। এ নিয়ে খুলনায় ডেঙ্গুতে মোট ১১ জনের মৃত্যু হয়েছে মৃত রহিমা বেগমের ছেলে হারুন মোড়ল জানান, মা ডায়াবেটিস রোগে ভুগছিলেন। এর মধ্যে হঠাৎ করে প্রচণ্ড জ্বর হয়। জ্বর কমতে না থাকলে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করলে গত বুধবার (৪ঠা সেপ্টেম্বর) মায়ের ডেঙ্গু জ্বর ধরা পড়ে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ফিজিসিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বলেন, রহিমা বেগমকে গত গত সোমবার বিকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: ময়মনসিংহে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফাতেমা আক্তার (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মৃত্যু হয়। ফাতেমা কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায় নাজমুল হকের স্ত্রী। মমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. এবিএম শামসুজ্জামান সেলিম জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ওই নারী গত ৩রা সেপ্টেম্বর মমেক হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে গত ৭ই সেপ্টেম্বর থেকে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) নেয়া হয়।

সেখানে সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ নিয়ে মমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নগ্ন স্তনের কারণে মালয়েশিয়ায় নিষিদ্ধ হলো জেনিফার লোপেজের ছবি

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিশ্বজুড়ে বিক্ষোভ

সৌদি আরবে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

‘আমার ভেতর অন্যরকম এক পরিবর্তন এসেছে’

আবার জ্বলে উঠেছে সেই তাহরির স্কয়ার

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কড়া সমালোচনা জাতিসংঘে

যুক্তরাষ্ট্র নিয়ে বিভ্রমের অবসান সৌদি আরবের?

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

বিধবাকে গণধর্ষণ, এএসআই প্রত্যাহার

মাফিয়া ডন শামীম গ্রেপ্তার

বদলে গেল ক্লাবপাড়ার দৃশ্যপট, তবে

তদন্তের জালে ছাত্রলীগের শতাধিক নেতা

কলাবাগান ক্রীড়াচক্রে র‌্যাবের অভিযান সভাপতি গ্রেপ্তার

পিয়াজের দাম কমছেই না

ছাত্র রাজনীতির ইতিবাচক পরিবর্তন দেখছি না

দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের