বান্দরবানে অস্ত্রের মুখে ৬ জনকে অপহরণ

অনলাইন

বান্দরবান প্রতিনিধি | ১৫ সেপ্টেম্বর ২০১৯, রোববার, ৬:৩৫
বান্দরবান জেলার রুমায় ৬ আদিবাসী অপহরণের শিকার হয়েছেন। আজ দুপুরে রুমা উপজেলার সদর ইউনিয়নের দূর্গম ৯নং ওয়ার্ডের সামাখাল নামক এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।
অপহৃতরা হলেন সামাখাল এলাকার ফুঅং মারমার ছেলে বাসিং অং মারমা (৩০), পুথোয়াই অং মারমার ছেলে হ্লামং মারমা (৪৯), ক্যাহ্লাউ মারমার ছেলে মংগ্যাই মারমা (৫৮), ঞোথোয়াই মারমার ছেলে চিংথোয়াই মারমা (৫৪), মৃত: ক্যামংসি মারমার ছেলে থোয়াই মারমা (৬২)। এছাড়া একজনের পরিচয় জানা যায়নি।
পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ দুপুরে ১০ থেকে ১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল সামাখাল পাড়ায় গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সদর ইউনিয়ন চেয়ারম্যান শৈমং মার্মার খোঁজ করে। এ সময় তাকে না পেয়ে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। পরে ৬ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। এ ঘটনার পর এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। অনেকে এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।
তবে ধারণা করা হচ্ছে পাহাড়ের স্থানীয় সন্ত্রাসী গ্রুপ মগ লিবারেশন পার্টির সদস্যরা এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। এদিকে খবর পেয়ে অপহৃতদের উদ্ধারে পুলিশ ও সেনাবাহিনী যৌথ অভিযানে নেমেছে।
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং বলেন, দূর্গম এলাকা হওয়ায় সেখানে মোবাইলে নেটওয়ার্ক নেই। ফলে তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। অপহৃতদের উদ্ধারে অভিযান শুরু হয়েছে। কে বা কারা অপহরণ করেছে সে বিষয়েও কিছু বলা যাচ্ছে না।
গত ১৯ই আগষ্ট রুমা সদর ইউনিয়নের মুন্নুয়াম পাড়ার সড়কে মিনঝিড়ি রাস্তার মুখ থেকে চাঁদা না দেয়ায় তিন জীপ চালককে অপহরণ করে মগ লিবারেশন পার্টির সদস্যরা। পরে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান ও সেই সঙ্গে মুক্তিপন দিয়ে তাদের ফিরিয়ে আনা হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পদ হারালেন ওমর ফারুক

১০ বছর আমার চেহারা ভালো ছিলো এখন খারাপ হয়েছে: ওমর ফারুক চৌধুরী

যুবলীগের প্রস্তুতি কমিটি গঠন

সিঙ্গাপুরে রাজার হালে ক্যাসিনো ডন সাঈদ

মোহাম্মদপুরের সুলতানের পতন

ঢাবি অ্যালামনাই এসোসিয়েশনে কেন যেতেন জি কে শামীম

সম্রাটের অস্ত্র ভাণ্ডারের খোঁজ মিলেছে

পাক-ভারত সীমান্তে গুলির লড়াই

মেননের বক্তব্যে তোলপাড়

ঢাবিতে ফের ছাত্রদলের ওপর হামলা

খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা

মন্ত্রী হলে কি এ কথা বলতেন?

অবৈধ উপায়ে নির্বাচনে জয়ীদের কোনো বৈধতা থাকে না

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে তলব

ওয়াসার পানি সরাসরি পানের নিশ্চয়তা দিতে হবে

বাংলাদেশে এখন বিশ্বের আধুনিক আইটি সিস্টেম রয়েছে: জয়