সাংবাদিক আজিজের দুটি কিডনিই অকেজো

বাংলারজমিন

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
টাঙ্গাইলের মধুপুর প্রেস ক্লাবের সভাপতি ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের ইতিহাসের সহকারী অধ্যাপক আবদুল আজিজ একাধারে শিক্ষাবিদ, সাংবাদিক ও রাজনীতিবিদ। সাংবাদিক আবদুল আজিজ আজ মহা সংকটে পড়ে বাঁচার চেষ্টায় চোখে অন্ধকার দেখছেন। একটার পর একটা সংকটে তিনি অসহায় হয়ে পড়েছেন। গত বছর করা ওপেন হার্ট সার্জারির মাধ্যমে চিকিৎসা নিয়ে বেঁচে আছেন তিনি। কয়েক মাস যেতে না যেতেই বড় মেয়ের কিডনি জটিলতায় ভারত গিয়ে কিডনি পাল্টিয়ে এনেছেন। দুইবারে মোটা অঙ্কের টাকা খরচ হয়ে যাওয়ায় তিনি এখন নিঃস্ব অসহায় হয়ে পড়েছেন। আর এমন সময় তার দুটো কিডনিই অকেজো হয়ে পড়ায় ভয়ানকভাবে মুষড়ে পড়েছেন। কলকাতার রবীন্দ্র ইন্টারন্যাশনাল হাসপাতালের কিডনি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. দীপক শংকর রায় তাকে পরামর্শ দিয়েছেন দ্রুত কিডনি পাল্টানোর।
দৈনিক জনকণ্ঠের প্রতিষ্ঠাকাল থেকে মধুপুর প্রতিনিধি হিসেবে, ১৯৯৩-২০০০ সাল পর্যন্ত মধুপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন এই আবদুল আজিজ। বর্তমানে দৈনিক ভোরের কাগজের মধুপুর প্রতিনিধি এবং মধুপুর প্রেস ক্লাবের নির্বাচিত সভাপতির দায়িত্বে আছেন। সাংবাদিক ও শিক্ষাবিদ আবদুল আজিজ মধুপুরের প্রথম কিন্ডার গার্টেন মুকুল একাডেমির অধ্যক্ষের দায়িত্বে থেকে শিশু শিক্ষায় ব্যাপক অবদান রেখেছেন। বাবা আলহাজ জোয়াহের আলীর নামে পশ্চাৎপদ এলাকায় শিশু শিক্ষাপ্রতিষ্ঠান গড়েও কুড়িয়েছেন সুনাম। এই সমাজ হিতৈষী শিক্ষাবিদ জীবনের এমন সংকটাপন্ন অবস্থায় এসে পৌঁছেছেন।
আর্থিক সংকটে পড়া স্বাধীনতার পক্ষের এ সাংবাদিক বাঁচার চেষ্টায় সমাজের সহৃদয় ব্যক্তিদের কাছে সহযোগিতা প্রত্যাশা করছেন। আওয়ামী রাজনীতির নিঃস্বার্থ সংগঠক উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক অধ্যাপক আবদুল আজিজের সঙ্গে বর্তমান কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য স্থানীয় এমপি ড. মো. আবদুর রাজ্জাকের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। এমন সংকটে পড়ে অধ্যাপক আজিজ মানবতার মা খেতাব পাওয়া বিশ্ব শীর্ষ নারী নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া আওয়ামী লীগের কাণ্ডারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।
সহযোগিতা পাঠানোর মাধ্যম- অগ্রণী ব্যাংক মধুপুর শাখা, টাঙ্গাইল- হিসাব নম্বর- ০২০০০০৪৮৩৬১৪৭। মুঠো ফোন-০১৭১২০২৯১৫৬


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অসমের এনআরসির প্রধানকে অপসারণের নির্দেশ সুপ্রিম কোর্টের

আমিরাতে গরম চা’য়ে দগ্ধ বাংলাদেশী শিশুর মৃত্যু

সরফরাজ হারালেন টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব

খালেদা জিয়া ছাড়া নিথর জাতীয়তাবাদী শক্তি: গয়েশ্বর

দ্বিতীয়বার যান্ত্রিক ত্রুটিতে মেয়র আরিফের ফ্লাইট

‘বিজিবি-বিএসএফ গুলিবিনিময়ের ঘটনা ভুল বোঝাবুঝি থেকে’

‘সমাজের কোথাও আমাদের সন্তানরা নিরাপদ নয়’

বিজিবির হাতে আটক ভারতীয় জেলে কারাগারে

মোটরসাইকেল থেকে পড়ে আহত ফিলিপাইনের প্রেসিডেন্ট

আসামে জেএমবি ক্যাডার গ্রেপ্তার

শাহ আমনতে সাড়ে ৭ কোটি টাকার সোনা জব্দ, বিমানযাত্রী আটক

সিরিয়ায় ৫ দিন হামলা স্থগিতে রাজি হয়েছে তুরস্ক: পেন্স

যুবলীগ চেয়ারম্যানের গণভবনে যাওয়া নিয়ে যা বললেন কাদের

আশুলিয়া ধর্ষণের শিকার আট বছরের শিশু

কাশ্মীরে জঙ্গি হামলা ও পুলিশের গুলিতে নিহত ৫

সিলেটের মেয়র আরিফুলের বিরুদ্ধে ঢাকায় মামলা