দুই সপ্তাহে চার রেকর্ড ভাঙলেন ফাতি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার
অভিষেকেই লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী খেলোয়াড়ের রেকর্ড গড়েছিলেন আনসু ফাতি। পরের ম্যাচে গোল করে স্পেনের শীর্ষ লীগে বার্সার ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা হন তিনি। আর শনিবার ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে নিজের তৃতীয় ম্যাচে এক গোল আর এক অ্যাসিস্টে আরেক ইতিহাস গড়লেন এই উদীয়মান ফরোয়ার্ড। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে কোনো ম্যাচে গোল ও অ্যাসিস্ট করার কীর্তি দেখালেন ফাতি। সঙ্গে ন্যু ক্যাম্প মাঠে সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ডটাও হয়ে গেল তার। ম্যাচটিতে ৫-২ গোলের বড় জয় কুড়ায় বার্সা। ফাতি ছাড়াও জোড়া গোল করেন লুইস সুয়ারেজ। একবার করে জালে বল জড়ান ডাচ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও স্প্যানিয়ার্ড ডিফেন্ডার জেরার্ড পিকে।
ঘরের মাঠে দ্বিতীয় মিনিটেই বার্সাকে এগিয়ে দেন গিনি বিসাউয়ের ১৬ বছর ৩১৮ দিন বয়সী ফরোয়ার্ড ফাতি।
সপ্তম মিনিটে কাতালান ক্লাবটির হয়ে ডি ইয়ংয়ের প্রথম গোলে অ্যাসিস্ট করে ফাতি জায়গা করে নেন রেকর্ড বইয়ে। ফাতি-ডি ইয়ংয়ের কল্যাণে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকা বার্সেলোনা দ্বিতীয়ার্ধে ভ্যালেন্সিয়ার জালে আরো তিনবার বল পাঠায়। ৫১তম মিনিটে তৃতীয় গোলটি করেন ডিফেন্ডার জেরার্ড পিকে। এরপর ৬০তম মিনিটে ফাতির বদলি হিসেবে মাঠে নেমে ৬১ ও ৮২তম মিনিটে দুই গোল করেন লুইস সুয়ারেজ। চোটের কারণে মৌসুমের প্রথম তিন ম্যাচ মিস করেছিলেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।
তবে এই ম্যাচেও সাইডলাইনে ছিলেন সুপারস্টার লিওনেল মেসি। পুরোপুরি ফিট না থাকায় তাকে খেলানো হয়নি। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মেসিকে পাওয়ার আশা করছে বার্সেলোনা। আগামীকাল জার্মানির সিগনাল ইদুনা পার্কে স্বাগতিক ডর্টমুন্ডের মোকাবিলা করবে কোচ আর্নেস্তো ভালভার্দের দল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত

নবীনগর পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী জয়ী

লক্ষ্মীপুরে দু’দল ডাকাতের ‘গোলাগুলি’তে একজন নিহত

যেভাবে ভারতের ওপর নির্ভরশীলতার ইতি টানতে চায় নেপাল

শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

মুখোমুখি তুরস্ক ও সিরিয়ার সেনাবাহিনী?

৪৩ জনের তালিকা শ’ শ’ কোটি টাকা পাচারের তথ্য

দলবেঁধে বিদেশ ভ্রমণ

টাকার মান কমানোর উদ্যোগ যা ভাবছেন বিশ্লেষকরা

ছাত্ররাজনীতি বন্ধ হওয়া উচিত

দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত

গণভবনে আবরারের বাবা-মা, দ্রুত বিচারের নির্দেশ প্রধানমন্ত্রীর

চার বড় ভাইকে নিয়ে সিলেটে নানা জল্পনা

ড. ইউনূসের গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত

পরিবেশ রক্ষা করেই সুন্দরবন এলাকায় উন্নয়ন হচ্ছে- সালমান এফ রহমান

বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতার অপরাধকরণ নিয়ে উদ্বেগ