এএফসি কাপে মেয়েদের পারফরম্যান্সে সন্তুষ্ট ছোটন

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:১৬

মেয়েদের ২০১৯ এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বেই শেষ বাংলাদেশের যাত্রা। দ্বিতীয়বারের মতো অংশ নিয়ে দুই ম্যাচে হার ও এক ম্যাচে ড্র করে মারিয়া-আঁখিরা। দুই বছর আগে প্রথমবার খেলতে গিয়ে অবশ্য গ্রুপ পর্বের তিন ম্যাচেই পরাজিত হয়েছিল বাংলাদেশ। সেজন্যই বাংলাদেশ দলের কোচ গোলাম রাবাব্বী ছোটন মেয়েদের এবারের পারফরম্যান্সকে ইতিবাচক হিসেবে দেখছেন। টুর্নামেন্টে বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র। আর এই অর্জনের রূপকার তহুরা খাতুন। শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে দুই গোল করে উচ্ছ্বসিত তহুরা বলেন, ‘অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে গোল করে আমি খুব খুশি। এই টুর্নামেন্টে গোল করার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী ছিলাম।
থাইল্যান্ডের সঙ্গেও গোল পেতাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ক্রস বারে লেগে ফিরে আসে আমার শট।’
এবার টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের সঙ্গে লড়াই করে ১-০ গোলে হারে বাংলাদেশ। পরের ম্যাচে জাপানের বিপক্ষে অবশ্য ৯-০ গোলে বিধ্বস্ত হয় তারা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে নিজেদের সেরাটা খেলে মেয়েরা। যদিও জয় না পাওয়ার আক্ষেপ থেকে যাবে। স্ট্রাইকার তহুরা খাতুনের গোলে দু-দুবার এগিয়েও ২-২ গোলে ড্র করে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০১৭ সালে এই অস্ট্রেলিয়ার সঙ্গেই ৩-২ গোলে হার মেনেছিল বাংলাদেশ। সেটি উল্লেখ্য করে ছোটন বলেন, আমাদের তিন প্রতিপক্ষই শক্তিশালী ছিল। সেই তুলনায় আমাদের ফল ভালো হয়েছে। থাইল্যান্ডের সঙ্গে ভালো খেলেও এক গোলে হেরেছি। জাপানের সঙ্গে পেরে ওঠা কঠিন। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে দুবার এগিয়েও জিততে পারিনি। ইদানীং মেয়েরা ফুটবলে ভালো করছে। তাই তাদের কাছ থেকে সবার প্রত্যাশাও বেশি। তবে এটা অনেক কঠিন প্রতিযোগিতা ছিল। আমি তো বলবো মেয়েরা ভালোই খেলেছে। প্রতিপক্ষ দলগুলো ইউরোপে অনুশীলন করেছে। তাদের ফুটবল অবকাঠামোও আমাদের চেয়ে অনেক ভালো।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লাইপজিগের ইতিহাস

১৫ আগস্ট ২০২০

ফুটবল ক্লাব লাইপজিগের পথচলা মাত্র ১১ বছরের। ২০০৯ সালে যাত্রা শুরুর ৯ বছরের মাথায় পঞ্চম ...

ছোট পর্দায় আজকের খেলা

১৫ আগস্ট ২০২০

ইংল্যান্ড-পাকিস্তান দ্বিতীয় টেস্টসাউদাম্পটন, তৃতীয় দিন বিকাল ৪টা(সনি সিক্স)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগচতুর্থ কোয়ার্টার ...



খেলা সর্বাধিক পঠিত