শতভাগ চান ডমিঙ্গো

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৩:১৭
ধীরে ধীরে বাংলাদেশ দলের দায়িত্ব বুঝে নিতে শুরু করেছেন কোচ রাসেল ডমিঙ্গো। বাংলাদেশে তার শুরুটা হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে টেস্ট হারের মধ্য দিয়ে। তবে টি- টোয়েন্টিতে এখন তার দলের সামনে শিরোপার হাতছানি। গতকাল সংবাদ সম্মেলনে এসে ডমিঙ্গো জানিয়েছেন দলের কাছে তার চাওয়া-পাওয়ার কথা। তার সেই কথোপকথনের মূল অংশ তুলে ধরা হলো-

পারফরম্যান্স নিয়ে বিস্মিত নই
আমরা জানি আফগানিস্তান দারুণ একটি দল। কিন্তু আমরা এও জানি নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারলে যেকোনো দলকে হারাতে পারি। আমরা যদি যোগ্যতা অনুসারে খেলতে পারতাম তাহলে বিস্মিত হওয়ার মত কিছুই ছিল না।

শতভাগ দিলেই সম্ভব
সবাই শতভাগ না দিলেও, নিজ নিজ জায়গা থেকে ৬০-৭০ ভাগ দিলেই ফাইনাল ম্যাচটি জেতা সম্ভব। অবশ্যই আমাদের ভালো খেলতে হবে, সেরাটা খেলতে হবে।
আমরা ৬০-৭০ ভাগ খেললেই জিতে যাবো এমনটা ভাবার কারণ নেই। তবে আফগানিস্তানকে যদি তাদের ৬০-৭০ ভাগের মধ্যে আটকে রাখতে পারি, তাহলে আমাদের জন্য ভালো হবে।

কিংপিংয়ে মুশফিকেই ভরসা

আমার ধারণা মুশফিকই জানে (কিপিং করবেন কি না)। ফিল্ডিংয়ে লিটন দাস দলকে যা দেয়, সেটা আমার খুব পছন্দ। সে মুশফিকের চেয়ে ভালো ফিল্ডার। আমার মতে মাঠে যত বেশি ভালো ফিল্ডার থাকে দলের জন্য ততো ভালো। সংক্ষিপ্ত সংস্করণে শান্ত-আফিফ যে ৫/৬ রান বাঁচায় সেটা খুবই গুরুত্বপূর্ণ। এটা একটা কারণ। সে (লিটন) খুব ভালো ফিল্ডার। মুশফিককে নিয়ে খুশি। আগের ম্যাচে হয়তো একটা বা দুটো বল মিস করছে। কিন্তু স্টাম্পের পেছনে ও প্রাণচাঞ্চল্য এনে দেয়। সে একজন অভিজ্ঞ খেলোয়াড়। স্টাম্পের পেছনে থাকলে সবকিছু ভালো দেখে সে, অধিনায়ককে পরামর্শ দিতে পারে। ফলে ও থাকলে দলের অনেক উপকার হয়।

চিন্তার জায়গা
প্রায়ই দেখা যাচ্ছে পাওয়ার প্লে’র ৬ ওভারে আমরা একাধিক উইকেট হারিয়ে ফেলছি। এরপর ১০ ওভারের মধ্যে আরও পিছিয়ে পড়ি। তাই আমাদের এ জিনিসটা নিয়ে কাজ করতে হবে। প্রথম ১০ ওভারের মধ্যে যত সম্ভব কম উইকেট হারিয়ে, পরে রান বাড়ানোর দিকে নজর দিতে হবে।

ফাইনালে চিন্তায় নেই বিপ্লব
যদিও ইনজুরি তার স্পিনিং হ্যান্ড মানে ডান হাতে নয়, তারপরও বাঁ হাতে দু-তিনটি সেলাই আছে তার। একজন কোচ হিসেবে আমি এমন একজন খেলোয়াড়কে খেলানোর পক্ষে নই।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেয়ার শপথ বুয়েটে

সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

সেই বড় ভাই কারা

ফের আলোচনায় আবদুল হাই বাচ্চু

অভিযান অব্যাহত থাকবে

মাটি কেনায় নয়ছয়ের পাঁয়তারা

ইন্টারগেশন সেলে মুুখোমুখি হচ্ছেন সম্রাট-আরমান

সড়কের দুই পাশে ট্রাক বাস রেখে চাঁদাবাজি করা হয় : শামীম ওসমান

কোনো উদ্যোগেই দাম কমছে না পিয়াজের

তদন্ত প্রতিবেদন ২০শে নভেম্বর

বিএনপি সরকারের রেল বন্ধের সিদ্ধান্ত ছিল দেশের জন্য আত্মঘাতী

প্রেমের টানে জৈন্তাপুরে ভারতীয় খাসিয়া নারী হুলুস্থুল

এবার তহবিল চায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

আইনজীবীর হাতে হাতকড়া বিচারক অবরুদ্ধ এজলাস ভাঙচুর

চট্টগ্রামে গতি পেলো মেট্রোরেল

বরগুনায় রিফাত হত্যার প্রধান আসামির জামিন নামঞ্জুর