ভারতের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ অক্টোবর ২০১৯, বুধবার
সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচেও বিন্দুমাত্র লড়াই করতে পারল না বাংলাদেশ নারী ্তুএ্থ ক্রিকেট দল। বজায় রাখল ব্যাটিং ব্যর্থতার ধারাবাহিকতা। ঘরের মাটিতে ভারত নারী ্তুএ্থ দলের কাছে তারা হলো হোয়াইটওয়াশ। গতকাল বাংলাদেশের মেয়েদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। সহজ লক্ষ্য তাড়ায় ৬৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ভারত।
এদিন বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুটা একেবারে খারাপ ছিল না। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান তুলে ফেলেছিল তারা।
তবে ওপেনার মুর্শিদা খাতুন ৩৩ রান করে বিদায় নেওয়ার পর মড়ক লাগে ব্যাটিংয়ে। ৫৬ রানের মধ্যে পতন হয় শেষ ৮ উইকেটের। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন সানজিদা ইসলাম। এছাড়া দুই অঙ্কের ছোঁয়া পান কেবল দুজন। ফারজানা হক ১৬ ও ফাহিমা খাতুন ১০ রান করেন। ভারতের মেয়েদের পক্ষে ৩টি করে উইকেট নেন তনুশ্রী সরকার ও রাশি কানোজিয়া। জবাব দিতে নেমে যন্তিকা ভাটিয়ার ৪৮ ও দেবিকা বৈদ্যর অপরাজিত ৪২ রানে ভর করে ম্যাচ জিতে নেয় ভারত। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন খাদিজা তুল কুবরা ও শায়লা শারমিন। বাকিটি রানআউট।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ নারী ‘এ’ দল: ৪৪.৪ ওভারে ১২৮ (মুর্শিদা ৩৩, শারমিন ৫, ফারজানা ১৬, সানজিদা ৪৪*, শায়লা ৩, নুজহাত ০, ঋতু ২, ফাহিমা ১০, সোবহানা ০, নাহিদা ১, খাদিজা ০; মানালি ০/৬, অঞ্জলি ০/১৪, তনুশ্রী ৩/১৭, রাশি ৩/২২, দেবিকা ২/৩০, সুশ্রী ১/৩৫, মিন্নু ০/৩)
ভারত নারী  ‘এ’ দল: ৩৯.২ ওভারে ১৩২/৩ (যস্তিকা ৪৮, মেঘানা ১৯, তনুশ্রী ৩, দেবিকা ৪২*, মিন্নু ১৪*; খাদিজা ১/২২, ঋতু ০/২১, নাহিদা ০/২৪, সোবহানা ০/১৫, শায়লা ০/৩২, ফাহিমা ০/১৮)।
ফল: ভারত নারী ‘এ’ দল ৭ উইকেটে জয়ী।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট

ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ভাই

আবরার হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের মন্তব্য ‘অহেতুক’

চার্জশিটভুক্তরা স্থায়ী বহিষ্কার না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন

নবম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ নয়

আরেক আসামি গ্রেপ্তার

পিয়াজের ফের সেঞ্চুরি

তাদের ছাতা খোঁজা হচ্ছে

যেন একেকটি টর্চার সেল

লাখ কোটি টাকায় আরো দুই মেট্রোরেল প্রকল্প অনুমোদন

কীন ব্রিজ নিয়ে নাটকীয়তা

মেয়াদ শেষেও আলোর মুখ দেখেনি যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

বাবার কোলেই ঘুমন্ত তুহিনকে জবাই করে চাচা

বড়পুকুরিয়া খনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে পরোয়ানা

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে শিক্ষকদের গণঅবস্থান

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ