ব্রাজিলে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের সুযোগ চান ক্রীড়া প্রতিমন্ত্রী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ অক্টোবর ২০১৯, বুধবার
বাংলাদেশের সঙ্গে আলোচনার মাধ্যমে চার তরুণ ফুটবলারকে ব্রাজিল পাঠিয়েছিলেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মাসব্যাপী এই কার্যক্রমের সফলতায় সন্তুষ্ট হয়ে এবার আরও বড় প্রকল্প হাতে নিতে চায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। উন্নত প্রশিক্ষণের জন্য এবার দীর্ঘমেয়াদে ব্রাজিলে বয়সভিত্তিক পর্যায়ের ফুটবলার পাঠাতে চায় বাংলাদেশ। রাজধানীতে ব্রাজিলের ১৯৭্থতম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে সোমবার রাতে গুলশানের একটি রেস্টুরেন্টে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই আশাবাদ ব্যক্ত করেন।
আলোচনায় উঠে আসে অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ের ৪ বাংলাদেশি ফুটবলারের কথা। যারা কিছুদিন আগে ব্রাজিলিয়ান ক্লাব গামা ফুটবল একাডেমিতে এক মাসের অনুশীলন শেষ করে এসেছে ব্রাজিল থেকে। তরুণদের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট দু দেশের কর্মকর্তারা। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তাই দীর্ঘ মেয়াদে সেখানে বড় প্রকল্প হাতে নেওয়ার ব্যাপারে আগ্রহী, ‘এক মাসেই যেহেতু তারা এত উন্নতি করেছেন।
তাই আমরা যদি দুই বছরের প্রশিক্ষণ নিতে পারি তাহলে তা ফুটবলের উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করছি।’
তরুণদের প্রতিভা নিয়ে খুব উচ্ছ্‌বসিত ব্রাজিলের রাষ্ট্রদূতও। বাংলাদেশ সরকার থেকে নতুন কোনো প্রস্তাব আসলে ভেবে দেখার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা দি অলিভেইরা জুনিয়র, ‘বাংলাদেশের ফুটবলাররা খুব ভালো। আমাদের দেশের কোচরা তাদের অনেক প্রশংসা করেছে। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নতুন কোনো প্রস্তাব আসলে অবশ্যই আমরা তা নিয়ে আলোচনা করব।’ অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ নিয়ে  সদ্য ফেরত ৪ তরুণ ফুটবলারও উপস্থিত ছিলেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কুবিতে গাঁজা সেবনকালে ২ ছাত্রলীগ নেতা আটক, কক্ষে পাওয়া গেলো হাতুড়ি

বোলপুরে দুই বাংলাদেশি পর্যটক হয়রানির স্বীকার

আটক আসামিকে নিয়ে অভিযান, ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

যুবলীগ চেয়ারম্যানসহ বিতর্কিতদের গণভবনে না যাওয়ার নির্দেশ

‘এটি একটি ভিন্নধর্মী পরিকল্পনা’

ফরিদপুরে দুই ভাইয়ের ত্রাসের রাজত্ব

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেয়ার শপথ বুয়েটে

সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

সেই বড় ভাই কারা

ফের আলোচনায় আবদুল হাই বাচ্চু

অভিযান অব্যাহত থাকবে

মাটি কেনায় নয়ছয়ের পাঁয়তারা

ইন্টারগেশন সেলে মুুখোমুখি হচ্ছেন সম্রাট-আরমান

সড়কের দুই পাশে ট্রাক বাস রেখে চাঁদাবাজি করা হয় : শামীম ওসমান

কোনো উদ্যোগেই দাম কমছে না পিয়াজের

তদন্ত প্রতিবেদন ২০শে নভেম্বর