জাবি ছাত্রদলকে ছাত্রলীগের ধাওয়া

বাংলারজমিন

জাবি প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বুধবার সকাল দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেইরী গেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে অমর একুশের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। সমাবেশে তারা অবিলম্বে আবরারের হত্যাকারীদের ফাঁসি দিয়ে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার পরিবেশ ও সব দলের সহাবস্থান ফিরিয়ে আনার দাবি জানান। দোষীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হলে দেশব্যাপী দূর্বার আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি দেন ছাত্রদলের নেতাকর্মীরা। সমাবেশে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকত বলেন, ‘ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ।

তা ঐতিহাসিকভাবে সত্য। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না। শুধুমাত্র স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় দেশের পক্ষ হয়ে কথা বলার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ একজন নিরপরাধ মেধাবী ছাত্রকে হত্যা করল।
এর মাধ্যমে প্রমাণ হয় যে, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না এবং দিল্লির তাঁবেদারিতে তারা ব্যস্ত। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রলীগকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে। আপনারা যদি স্বাধীন বাংলাদেশকে দেখতে চান, আর কোনো মায়ের বুক খালি করতে না চান,আসুন আমরা ছাত্রলীগকে বর্জন করি।’ কর্মসূচির শেষের দিকে শাখা ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক মাহবুবুল হক রাফা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় তিনি ব্যানার কেড়ে নেয়ার চেষ্টা করে। পরে ছাত্রদল নেতাকর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন। এ বিষ?য়ে শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা ব?লেন, ‘বিশ্ববিদ্যালয়ে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ বিনির্মাণে ছাত্রলীগের নেতা-কর্মীদের উস্কানিমূলক আরচণের কোন জবাব দেয় নি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীরা। ছাত্রলীগের উস্কানিমূলক আচরণ প্রমাণ করে তারা আবরার ফাহাদ হত্যা সমর্থন করেন।’





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিকালে আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন

প্রথমবার যৌথভাবে বুকার পুরস্কার দেয়া হয়েছে

ভারতে পালানোর সময় সাদাত গ্রেপ্তার

সৌদি আরবে লাল গালিচা অভ্যর্থনা পুতিনকে, শত শত কোটি ডলারের চুক্তি সই

লক্ষ্মীপুরে গণপিটুনিতে চোর নিহত

১০ টাকার জন্য নিজ সন্তানকে খুন করলেন মা

যৌতুকের জন্য নির্যাতন, স্বামী গ্রেপ্তার

‘আমার সামনে তখন একজন লিজেন্ডকে দেখি’

অস্ট্রেলিয়ায় প্রতিবাদের নামে নগ্নতা

টাকা কুড়াতে নদীতে ঝাঁপিয়ে পড়লেন শতাধিক মানুষ!

মানবতাবিরোধী অপরাধে গাইবান্ধার ৫ আসামির ফাঁসি

অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হলে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা

গরম তেলে ঝলসে দিয়ে স্ত্রীকে তালাবদ্ধ

ডার্ক গ্রে তালিকাভুক্ত হতে পারে পাকিস্তান

ভারতে শাখা বিস্তার করছে জেএমবি

মেক্সিকোতে অস্ত্রধারীদের গুলিতে নিহত ১৩ পুলিশ