স্মিথ প্রমাণ করলেন তিনিও মানুষ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার
ঘরোয়া হোক আর আন্তর্জাতিক ক্রিকেট হোক শূন্য রানে অল্প সংখ্যকবারই আউট হয়েছেন স্টিভেন স্মিথ। শেষ দুই-তিন বছরে তো তাকে শূন্য রানে আউট করাই যাচ্ছিল না! অবশেষে প্রায় ৩ বছর আর ৫৪ ইনিংস পর শূন্য রানে আউট হলেন অস্ট্রেলিয়ার এই ডানহাতি ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের নিজের রাজ্য দল নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলছেন স্মিথ। সেই ম্যাচেরই প্রথম ইনিংসে পাঁচ বল খেলে ‘ডাক’ পান তিনি। স্মিথ শূন্য রানে আউট হওয়ার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) অফিসিয়াল টুইটার পেজ থেকে পোস্ট করা হয়, ‘অবশেষে স্মিথ প্রমাণ করলেন তিনিও মানুষ।’
সবশেষ ২০১৬ সালে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থ টেস্টে শূন্য রানে আউট হয়েছিলেন স্মিথ। এরপর তিন বছরে ৫৪ ইনিংস ব্যাটিং করে অনেক কীর্তিতে তুলেছেন নিজের নাম। এবারের অ্যাশেজের ৫ ম্যাচের ৭ ইনিংসে ৭৭৪ রান সংগ্রহ করেন স্মিথ। এ সিরিজেই অনেকগুলো ব্যক্তিগত রেকর্ড নিজের করে নেন এই ব্যাটসম্যান।

টেস্টে এখন পর্যন্ত ১২৪ ইনিংসে মাত্র চারবার শূন্য রানে আউট হয়েছেন স্মিথ। আন্তর্জাতিক ক্যারিয়ারে একবারই টানা দুই ম্যাচে শূন্য রানে আউট হওয়ার নজির আছে তার। সেটি ওয়ানডে ফরম্যাটে। ২০১৬ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ ও ২০১৭ সালের জানুয়ারিতে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে শূন্য রানে ফেরেন স্মিথ। আর ওয়ানডেতে এটি তার সর্বশেষ ডাক। ৩০ টি-টোয়েন্টি ম্যাচে স্মিথের শূন্য মাত্র একটি। সেটিও ৯ বছর আগে গ্রোস আইলেটে পাকিস্তানের বিপক্ষে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

১০ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট

ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ভাই

আবরার হত্যাকাণ্ড নিয়ে কূটনীতিকদের মন্তব্য ‘অহেতুক’

চার্জশিটভুক্তরা স্থায়ী বহিষ্কার না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন

নবম ওয়েজ বোর্ডের গেজেট কেন অবৈধ নয়

আরেক আসামি গ্রেপ্তার

পিয়াজের ফের সেঞ্চুরি

তাদের ছাতা খোঁজা হচ্ছে

যেন একেকটি টর্চার সেল

লাখ কোটি টাকায় আরো দুই মেট্রোরেল প্রকল্প অনুমোদন

কীন ব্রিজ নিয়ে নাটকীয়তা

মেয়াদ শেষেও আলোর মুখ দেখেনি যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

বাবার কোলেই ঘুমন্ত তুহিনকে জবাই করে চাচা

বড়পুকুরিয়া খনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে পরোয়ানা

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে শিক্ষকদের গণঅবস্থান

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ