র‌্যাবের ৩ সদস্যসহ ৫ জনকে ১০ ঘণ্টা পর ফেরত দিলো বিএসএফ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:০৭
কুমিল্লা সীমান্তে মাদকদ্রব্য উদ্ধার করতে গিয়ে ভারতীয়দের হাতে আটক হওয়া র‌্যাবের ৩ সদস্য ও তাদের ২ নারী সোর্সকে বিজিবি-বিএসএফ-এর পতাকা বৈঠক শেষে প্রায় ১০ ঘণ্টা পর ফেরত দিয়েছে বিএসএফ। গতকাল সকাল ৭টার দিকে ব্রাহ্মণপাড়া উপজেলার ভারত সীমান্তবর্তী শশীদল ইউনিয়নের আশাবাড়ি উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এরা হলেন- র‌্যাবের কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা।

বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদের হস্তান্তর করা হয়। র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম সাংবাদিকদের জানান, র‌্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধার অভিযানে যায়। এসময় মাদক চোরাকারবারীদের ধাওয়ার একপর্যায়ে র‌্যাবের কয়েক সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে। এতে ভারতীয় নাগরিকরা তাদের আটকপূর্বক তাদের ব্যবহৃত একটি পিস্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফ-এর নিকট হস্তান্তর করে। এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক।

বৈঠক শেষে বিকাল ৫টায় তাদেরকে ফেরত দেয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর. জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সীমান্তের বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম জানান, সীমান্তের ২০৫৯নং পিলারের সন্নিকটে ভারত-বাংলাদেশ সীমান্তের রহিমপুর-আশাবাড়ি সীমান্ত এলাকা দিয়ে র‌্যাব সদস্যরা ভুলবশতঃ ভারতে প্রবেশ করলে ভারতীয়রা তাদের আটক করে বিএসএফ এর কাছে হস্তান্তর করে। তাদেরকে ফেরত আনতে দিনভর বিএসএফ-এর সঙ্গে পত্রবিনিময় করার পর বিকাল ৪টায় বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। পরে বিকাল ৫টার দিকে বিএসএফ ওই ৫ জনকে হস্তান্তর করে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোহাম্মদ সালেহ।

২০১৯-১০-১০ ১১:৫০:১৪

সকল অনলাইন পোর্টালে দেখলাম বাংলাদেশী সৈনিক দের কিনা খাতির যত্ন করেছে দাদা বাবুদের ফোর্স !!! এই খাতির যত্নের কোনো ছবি বা কোন কাহিনী উল্লেখ নাই মানব জমিনে?

Aktarujjaman

২০১৯-১০-১০ ১১:৩৪:২৭

এই ঘটনা বাংলাদেশের জন্য লজ্জা জনক,,,,, সরকার কি বলবে এখন,,,,, তারা কি প্রকৃত বন্ধু নাকি,,,,,,

আপনার মতামত দিন

আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব

বুয়েটে ভর্তি পরীক্ষা আজ কাল থেকে ফের আন্দোলন

পুলিশের বাধায় ঐক্যফ্রন্টের র‌্যালি পণ্ড

সঞ্চয়পত্র বিক্রি কমছে ব্যাংক খাতে সরকারের ঋণ বাড়ছে

মাহিমের চোখের সামনেই মাকে কেড়ে নিল ঘাতক ভ্যান

রাজীবের দুই ভাইকে ১০ লাখ টাকা দেয়ার নির্দেশ

শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে : কাদের

এবছর ভারতের চেয়ে বেশি দ্রুত বাড়বে বাংলাদেশের অর্থনীতি: বিশ্বব্যাংক

‘আবরার তখন মাগো মাগো বলে চিৎকার করছিলো’

মেজর হাফিজের জামিন

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল

পুরো ক্যাম্প নিয়ন্ত্রণ নয়, কাঁটাতারের বেড়া নির্মাণ করবে সেনাবাহিনী

আমার ছেলে নির্দোষ

আবরারের ভাইকে আইনশৃঙ্খলা বাহিনী সহযোগিতা দিতে প্রস্তুত: আইনমন্ত্রী

‘নকল করে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়ে কোনো লাভ হবে না’

ক্যানসারে এক বছরে দেড় লাখের বেশি আক্রান্ত মৃত্যু এক লাখ ৮ হাজার