উপজেলা, পৌর ও ইউপি নির্বাচন

বাংলারজমিন ১৬ অক্টোবর ২০১৯, বুধবার

শেরপুর নৌকা
শেরপুর প্রতিনিধি: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ অনুষ্ঠিত শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ৮২ হাজার ৯২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ ধানের শীষ প্রতীকে ৫১ হাজার ২১৭ ভোট পেয়েছেন।
কবিরহাটে নৌকা
স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে: নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি। এ নিয়ে তৃতীয় বারের মতো তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৯১ হাজার ৯৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলাবক্স তাহের টিটু আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ৫শ’ ২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী খাদেমা আক্তার দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৩১৯ ভোট।
সাতকানিয়ায় মোতালেব
সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সকল পদে আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি ৬৩ হাজার ৫৭৩ ভোট পেয়েছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবদুল গফফার চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৯৮৪ ভোট।
নাইক্ষ্যংছড়িতে ২টিতে নৌকা ও ১টিতে বিদ্রোহী
বান্দরবান প্রতিনিধি: নাইক্ষ্যংছড়ি উপজেলার তিনটি ইউনিযন পরিষদ নির্বাচনে ২টিতে নৌকা ও একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। গত সোমবার রাতে রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেছেন। এরা হলেন- ঘুমধুমে আওয়ামী লীগ প্রার্থী একেএম জাহাঙ্গীর আজিজ সোনাইছড়িতে নৌকার প্রার্থী এ্যানিং মার্মা ও নাইক্ষ্যংছড়ি সদরে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা নুরুল আবসার ইমন।
মিরপুরে আওয়ামী লীগের বিদ্রোহী
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী মাহবুবুল হক শেরীন আনারস প্রতীকে ৫৪৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দলীয় প্রার্থী মিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির নৌকা প্রতীকে ৩৪০৮ ভোট পান।
নবীনগরে আওয়ামী লীগ
স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট শিব শংকর দাস জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৬ হাজার ৭২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী মোবাইল প্রতীকের মো. মাঈন উদ্দিন পেয়েছেন ৪২২০ ভোট। ৩৭৫১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী বশির আহমেদ সরকার (কম্পিউটার)। আর বিএনপি প্রার্থী হাজী শাহাবুদ্দিন পেয়েছেন ২১৬৮ ভোট।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সিলেটের আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের উদ্বোধন

১৮ জানুয়ারি ২০২০

সিলেটের আন্ডারগ্রাউন্ড  বৈদ্যুতিক লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে ...

কুমিল্লায় ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদা আদায়

১৮ জানুয়ারি ২০২০

কুমিল্লার বাতাবাড়িয়া এলাকার বাসিন্দা  জাহাঙ্গীর ভূঁইয়াকে রাস্তায় থেকে তুলে পুলিশ ফাঁড়িতে নিয়ে ক্রসফায়ারের ভয় ও ...

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ফয়েজ সাধারণ সম্পাদক সেলিম

১৮ জানুয়ারি ২০২০

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এটিএম ফয়েজ উদ্দিন সভাপতি ও মো. ফজলুল হক সেলিম সাধারণ ...

ভোট বর্জন করে রাজপথে অঞ্জলি দেয়ার ঘোষণা

১৮ জানুয়ারি ২০২০

আগামী ৩০শে জানুয়ারি ভোট বর্জন করে অঞ্জলি দেয়ার ঘোষণা দিয়েছে জাতীয় হিন্দু মহাজোট। গতকাল রাজধানীর ...

নারায়ণগঞ্জে দুই যুবককে নির্যাতনকারী আওয়ামী লীগ নেতা সকালে গ্রেপ্তার, বিকালে জামিন

১৮ জানুয়ারি ২০২০

 নারায়ণগঞ্জের ফতুল্লায় ছাগল চুরির অভিযোগে দুই যুবককে অমানবিক নির্যাতনের মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা ...

জামালপুরে দুই পুলিশ সদস্যকে মারধর

১১ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

১৮ জানুয়ারি ২০২০

 জামালপুরে পুলিশের কাজে বাধা ও পুলিশের দুই সদস্যকে মারধরের ঘটনায় জেলা যুবলীগের সভাপতিসহ ১১ জনের ...

শিক্ষার্থীরাই উন্নত বাংলাদেশ গড়ার কারিগর: শিক্ষামন্ত্রী

১৮ জানুয়ারি ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরাই হচ্ছে উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। তাদের হাত ধরেই দেশে ...

ধামইরহাটে সরকারি ৭ অফিসে চুরির ঘটনায় আটক ৮

১৮ জানুয়ারি ২০২০

নওগাঁর ধামইরহাটে সরকারি ৭ অফিসে চুরি ঘটনায় ৮ জনকে আটক করেছে পুলিশ। উপজেলা পল্লী উন্নয়ন ...





বাংলারজমিন সর্বাধিক পঠিত