ঢাকা কলেজ ছাড়লেন আবরারের ভাই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৬ অক্টোবর ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:২৮
প্রিয় ভাইয়ের নির্মম মৃত্যুর শোক কাটার আগেই ঢাকা ছেড়ে গেলেন বুয়েট ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফায়াজ। ঢাকা কলেজের একাদশ শ্রেণির এ শিক্ষার্থী কলেজ থেকে ছাড়পত্র নিয়ে কুষ্টিয়া চলে গেছেন। তিনি এখন কুষ্টিয়া সরকারি কলেজে পড়াশোনা করবেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। আবরার ফায়াজ জানিয়েছেন, যে শহরে তার ভাইকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহরে তিনি আর থাকতে চান না। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের একজন কর্মকর্তা জানান, ফায়াজের ছাড়পত্র বিশেষ ব্যবস্থায় একদিনেই অনুমোদন দেয়া হয়েছে।

আবরারের বাবা বরকত উল্লাহ বলেন, ছাড়পত্র নেয়ার সব কাজ শেষ হয়েছে। ঢাকা কলেজের অধ্যক্ষের সঙ্গে দেখা করে ছাড়পত্র  নেয়া হয়। কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ কাজী মনজুর কাদির বলেন, যশোর বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। ফায়াজের আবেদন আসা মাত্রই ভর্তি করানো হবে।
তিনি আরো বলেন,  আমাদের কলেজে বিজ্ঞান বিভাগে আসন শূন্য রয়েছে।

আবরার ফাহাদের বাবা ও মা কুষ্টিয়ায় থাকেন। ফায়াজ এখন বাবা-মায়ের সঙ্গে থেকেই পড়াশোনা করবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

গত ৬ই অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদে এবং খুনীদের বিচারের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। খুনের সঙ্গে জড়িত ২০ জনকে এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের জেরে বুয়েটে রাজনীতি নিষিদ্ধ করেছে প্রশাসন। আবরার হত্যাকাণ্ডের পর থেকে স্থবির বুয়েটের কার্যক্রম। শুক্রবার সোমবার ভর্তি পরীক্ষা হলেও খুনীদের স্থায়ী বহিস্কারের আগ পর্যন্ত ক্লাশ পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সমন্বয়হীনতা ও পর্যবেক্ষণের অভাবে বাজারে এমন অবস্থা

মাবিয়ার ইতিহাসের দিনে তিন স্বর্ণ বাংলাদেশের

বন্ধু সৈকত গ্রেপ্তার

তিন বিভাগের মধ্যে সমন্বয়ে গুরুত্বারোপ

ওবায়দুল কাদেরের বিকল্প কে?

দীর্ঘ হচ্ছে দুদকের অনুসন্ধান তালিকা বেশির ভাগই সরকারি কর্মকর্তা-কর্মচারী

রাজধানীর পৃথকস্থানে দু’টি বাসে আগুন

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি

জটিলতায় আটকে আছে ২ লক্ষাধিক ড্রাইভিং লাইসেন্স

‘আওয়ামী লীগ আমার আবেগ আমার অস্তিত্ব’

সভাপতি এমএ সালাম সম্পাদক আতাউর

রোহিঙ্গাদের অধিকার বিষয়ক অফিস বন্ধের নির্দেশ বাংলাদেশের

সমাধান খুঁজছে সিলেট বিএনপি

নিহত রুম্পার গ্রামের বাড়িতে শোকের মাতম

সেনাবাহিনী প্রধান মিয়ানমার সফরে যাচ্ছেন আজ

রাখে আল্লাহ মারে কে!