বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আবেদন

বাবাকে লিভারের অংশ দিতে চান মেয়ে, নেই অস্ত্রোপচারের টাকা

কুবি প্রতিনিধি

অনলাইন ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:৫০ | সর্বশেষ আপডেট: ৯:৫১

বাবার চিকিৎসার জন্য প্রয়োজন ১৫ লক্ষ টাকা। শেষ পর্যায়ে এসে কম সময়ের মধ্যে এতগুলো টাকা দিয়ে বাবাকে বাচাঁনোর সামর্থ নেই পরিবারের। তাই বাবাকে বাঁচাতে সাহায্যের আবেদন জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী উর্মি আচার্য্য। বাবা নারায়ন আচার্য্য দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছেন। লিভার ট্্রান্সপ্লান্ট ও পরবর্তী মেডিসিন বাবদ প্রায় ১৫ লক্ষ টাকা প্রয়োজন হবে বলে তার পরিবারকে জানিয়েছেন চিকিৎসকরা।

দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে আক্রান্ত নারায়ন আচার্য্যকে চূড়ান্ত চিকিৎসা হিসেবে লিভার ট্্রান্সপ্লান্ট এর কথা জানান চিকিৎসকরা। বাংলাদেশে ট্রান্সপ্লান্টে ঝুঁকি থাকলেও ব্যায়বহুল হওয়ায় ভারতে নিতে পারেনি তার পরিবার। এ কারণে ঢাকার শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মেডিকেল কলেজ হাসপাতালে ট্রান্সপ্লান্ট করার সিদ্ধান্ত নেয়া হয়। চিকিৎসকরা সবকিছু চূড়ান্ত করে জানান, অক্টোবরের শেষের দিকে যেকোন দিন ট্রান্সপ্লান্ট করানো হবে।
বাবাকে লিভারের অংশ দিবেন তার মেয়ে উর্মি আচার্য্য।

এদিকে ট্রান্সপ্লান্ট করার আগে ৫ লক্ষ টাকা জমা করতে বলা হয়েছে এবং ট্রান্সপ্লান্টের পরবর্তী দুই বছর ধরে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকার ওষুধ, আনুষাঙ্গিক খরচ সহ ১৫ লক্ষ টাকার প্রয়োজন। পারিবারিকভাবে ১৫ লক্ষ টাকা যোগাড় করা অসম্ভব হওয়ায় সকলের সহযোগিতা কামনা করেছে তাঁর পরিবার।

মেয়ে উর্মি আচার্য্য বলেন, যুদ্ধটা এতদিন আমরা পারিবারিকভাবেই করে আসার চেষ্টা করছিলাম। কিন্তু আজ শেষ পর্যায়ে এসে একসঙ্গে এত কম সময়ের মধ্যে যখন এতগুলো টাকার দরকার পড়ে, তখন সত্যিই মাথার উপর আকাশ ভেঙে পড়ার অবস্থা হয়।

সাহায্য পাঠানোর ঠিকানা: বিকাশ(পার্সোনাল)- ০১৭০৩৫১৯৯৭৭, ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর- ১৯৪১০১৪১৩২৩ (ঊর্মি রাণী আচার্য্য)।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সৌদি আরবে ধরপাকড় চলছেই

১৬ দিনে ফিরেছেন ১৬১০ বাংলাদেশি

১৭ জানুয়ারি ২০২০





অনলাইন সর্বাধিক পঠিত