লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বরখাস্ত করলো বিসিবি

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:৫৫

এবারের জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) প্রতি রাউন্ডে অন্তত একজন লেগ স্পিনার খেলাতে হবে- এমন নির্দেশনা আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু ঢাকা ও রংপুর বিভাগের দুই কোচ সেটি মানেননি। এজন্য তাদের বরখাস্ত করেছে বিসিবি। জাহাঙ্গীরের স্থলাভিষিক্ত হয়েছেন মোহাম্মদ সেলিম। আর মাসুদের জায়গায় এসেছেন জাফরুল এহসান।

ঢাকা বিভাগের কোচ জাহাঙ্গীর আলম প্রথম ও দ্বিতীয় রাউন্ডে জুবায়ের হোসেন লিখনকে খেলাননি। রংপুরের কোচ মাসুদ পারভেজও একই কাজ করেন। তিনি একাদশের বাইরে রাখেন আরেক লেগি রিশাদ হোসেনকে। তাদের কেন নেয়া হলো না এ ব্যাপারে বিসিবির কাছে কোনো সদুত্তর দিতে পারেননি ঢাকা-রংপুর বিভাগের কোচ।
ফলে ঢাকার জাহাঙ্গীর আলম ও রংপুরের মাসুদ পারভেজকে বরখাস্ত করে নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। ইতিমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন নব-নিযুক্ত দুই কোচ।

বাংলাদেশের ঘরোয়া লীগে লেগ স্পিনারদের অবহেলার চোখে দেখা হয়। খরুচে বিধায় তাদের দলে নিতে চায় না কেউ। এর বাজে প্রভাব পড়ছে জাতীয় দলে। বাংলাদেশি ব্যাটসম্যানরা লেগ স্পিন খেলতে অভ্যস্ত না হওয়ায় খেসারত দিচ্ছেন। সবশেষ ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে আফগান লেগস্পিনার রশিদ খানের বিরুদ্ধে দাঁড়াতেই পারেননি তামিম-মুশফিকরা। এরপরই ঘরোয়া লীগে লেগ স্পিনার খেলানোর প্রতি গুরুত্বারোপ করে বিসিবি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সাকিবকে ছাড়িয়ে তামিম

২৪ জানুয়ারি ২০২০

বাংলাদেশ-পাকিস্তান প্রথম টি-টোয়েন্টি আজ

‘ভালো শো’ দেখাতে প্রস্তুত মাহমুদুল্লাহরা

২৪ জানুয়ারি ২০২০

দু’দলের আগের ১০ সাক্ষাৎ

২৪ জানুয়ারি ২০২০

‘খুবই আবেগময় একটি সফর’

২৪ জানুয়ারি ২০২০





খেলা সর্বাধিক পঠিত