‘কমলেশ হত্যায় দায়ী বিজেপি নেতা’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২০ অক্টোবর ২০১৯, রোববার

লক্ষ্ণৌতে ডানপন্থি হিন্দু নেতা কমলেশ তিওয়ারিকে হত্যার জন্য একজন বিজেপি নেতা শিব কুমার গুপ্তকে দায়ী করেছেন তার মা কুসুম তিওয়ারি। তিনি তার পূর্বপুরুষদের সীতাপুরের বাড়িতে শনিবার ওই হত্যাকাণ্ড নিয়ে বিস্তর অভিযোগ তুলেছেন। সাংবাদিকদের কাছে তিনি বলেন, এই হত্যার জন্য আমার সন্দেহ ও অভিযোগের বিষয়ে কেউই জানতে চায় নি। আমার কাছে যখন জানতে চাওয়া হলো সরকারের কাছে কি চাই, জবাবে আমি শুধু বলেছি, আমার ছেলের দেহটা শুধু ফেরত চাই। তিনি আরো বলেন, থাথেরিতে বসবাস করে শিব কুমার গুপ্ত। সে একজন মাফিয়া। তার বিরুদ্ধে শতাধিক মামলা আছে। পুলিশের উচিত তাকে জিজ্ঞাসাবাদ করা।
স্থানীয় একটি মন্দির নির্মাণ নিয়ে বিরোধে আমার ছেলেকে সে হত্যা করিয়েছে। উল্লেখ্য, এ মামলায় এরই মধ্যে দু’জন মাওলানা সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় পুলিশ প্রধান ওপি সিংয়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, তারা ওই পরিবারের কাছ থেকে কোনো অভিযোগ পান নি। কমলেশ তিওয়ারির স্ত্রী শুধু একটি এফআইআর করেছেন। তাতে শুধু বিজনরের দু’জন ধর্মীয় নেতার নাম আছে। এরপর কমলেশের দেহ নিয়ে যাওয়া হয় মেহমুদাবাদে তার পূর্বপুরুষের বসতভিটায়। এরপর শনিবার সকালে তার পরিবার সিনিয়র কর্মকর্তাদের শেষ কৃত্য করার অনুমতি দেয়। কমলেশের বড় ছেলে সত্যম তার পিতার মুখাগ্নি করে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন সিনিয়র কর্মকর্তারা।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

ইকোনমিস্টের প্রতিবেদন

আইসিজের নির্দেশ সুচির জন্য তিরস্কার

২৪ জানুয়ারি ২০২০

হিউম্যান রাইটস ওয়াচের রিপোর্ট

যুদ্ধাপরাধের কথা প্রথমবার স্বীকার করেছে মিয়ানমার

২৩ জানুয়ারি ২০২০

সব চোখ আজ আইসিজে’তে

২৩ জানুয়ারি ২০২০





বিশ্বজমিন সর্বাধিক পঠিত



জেগে উঠেছে পুরনো প্রেম

পালিয়েছেন বরের পিতা ও কনের মা