ইন্টারন্যাশনাল ফোকফেস্ট শুরু ১৪ই নভেম্বর

স্টাফ রিপোর্টার

বিনোদন ২৪ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার

ইন্টারন্যাশনাল ফোকফেস্ট উপলক্ষে সংবাদ সম্মেলন
গেল চার বছরের ধারাবাহিকতায় সান ফাউন্ডেশনের উদ্যোগে এবারো হতে যাচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। এ বছর হবে এর পঞ্চম আসর। লোকসংগীতের এ মহাযজ্ঞ শুরু হবে আগামী ১৪ই নভেম্বর। চলবে ১৬ই নভেম্বর পর্যন্ত। আসর বসবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত।   ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট  ২০১৯’ উপলক্ষে গতকাল রাজধানীর ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে দুপুর ১২টায় একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস লিমিটেড-এর চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মালিক মোঃ সাঈদ এবং প্রখ্যাত লোকসংগীতশিল্পী ও গবেষক ফকির শাহাবুদ্দিন। সংবাদ সম্মেলনে অতিথিরা বাংলা লোকসংগীতের রত্নরাজিকে বিশ্বের সামনে তুলে ধরা এবং এর প্রসারের জন্য কাজ অব্যাহত রাখার বিষয়ে আলোচনা করেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে ২০০’র বেশি লোকশিল্পী ও কলাকুশলী জড়ো হচ্ছেন একই মঞ্চে।
উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের শাহ্‌ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্য দল, ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ্‌, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড বামাদা। প্রতিবারের মতো এবারো দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন চলবে ৬ থেকে ১০ই নভেম্বর পর্যন্ত। এজন্য দর্শকদের dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র/ ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে।

রেজিস্ট্রেশন সংক্রান্ত যে  কোনো তথ্যের জন্য কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে। অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সমপ্রচারের দায়িত্বে থাকবে মাছরাঙা টেলিভিশন। ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’-এর টাইটেল স্পন্সর মেরিল, পাওয়ার্ড বাই ঢাকা ব্যাংক লিমিটেড, সাপোর্টেড বাই রাঁধুনী।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

প্রস্তুত মাহি

১৮ জানুয়ারি ২০২০

পিংকির ‘চলে গেছো’

১৮ জানুয়ারি ২০২০

৭৫ বছর বয়সে বিয়ে!

১৮ জানুয়ারি ২০২০

সুজানার চমক

১৮ জানুয়ারি ২০২০

বর কনের বেশে

১৮ জানুয়ারি ২০২০

শ্লীলতাহানির অভিযোগ

১৮ জানুয়ারি ২০২০

ছোট পর্দায় আজ

১৮ জানুয়ারি ২০২০

চ্যানেল আইতে ‘প্রিয় দিন প্রিয় রাত’চ্যানেল আইতে আজ রাত ৮টায় প্রচার হবে খ্যাতিমান নির্মাতা ...





বিনোদন সর্বাধিক পঠিত