বঙ্গবন্ধু বিপিএল ২০১৯

প্লেয়ার্স ড্রাফট, উদ্বোধনী সবই পেছালো

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১১
বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লীগের (বিপিএল) এবারের আসর শুরু হওয়ার কথা ছিল ৬ই ডিসেম্বর। কিন্তু পাঁচদিন পিছিয়ে ১১ই ডিসেম্বর শুরু হবে টুর্নামেন্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে ৮ই ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বের সূচি অনুসারে উদ্বোধন হওয়ার কথা ছিল ৩রা ডিসেম্বর।

পিছিয়ে গেছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটও। যেটি হওয়ার কথা ছিল ১২ই  নভেম্বর। পরিবর্তিত সূচি ১৭ই নভেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট।
বিপিএলের ড্রাফট, উদ্বোধনী অনুষ্ঠান ও টুর্নামেন্ট শুরুর তারিখ পরিবর্তন নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল বলেন, ‘কিছু সমস্যার কারণে আমরা কয়েক দিন পিছিয়ে দিচ্ছি বিপিএল। ৮ই ডিসেম্বর হবে সপ্তম আসরের উদ্বোধনী অনুষ্ঠান। ১১ই ডিসেম্বর হবে প্রথম ম্যাচ। আর খেলোয়াড়দের ড্রাফট হবে ১৭ই নভেম্বর। বিপিএল উদ্বোধনের জন্য আমরা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলাম। তিনি রাজি হয়েছেন।’

২০১৯ বিপিএলে ভিন্ন আমেজ পাওয়া যাবে। বিসিবির সিদ্ধান্ত অনুযায়ী এবার কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না। দল গঠন ও পরিচালনার দায়িত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। প্রতিটি দল পরিচালনার জন্য বিসিবি একজন করে পরিচালক নিয়োগ করবে।

তবে সব দলেরই স্পন্সর পার্টনার থাকবে। পাপন বলেন, ‘৭ দল ছিল, ৭ দলই খেলবে। আমরা এরই মধ্যে ৫টি স্পন্সর ঠিক করে ফেলেছি, যাদের আমরা স্পন্সরশিপ দিতে পারি বা দেবো। আবেদন এসেছে আরো বেশি। এখনো আমাদের দুটি জায়গা খালি আছে, আমরা কাউকে দেয়ার অপেক্ষায় আছি। তবে বিসিবি নিজেরাই চালাতে পারে, এমন সম্ভাবনাও আছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

মাধ্যমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

ইরানে আন্দোলনকারীদের ওপর গুলিতে নিহত শতাধিক: অ্যামনেস্টি

অভিনেত্রী কাজী নওশাবার মামলা ৬ মাসের জন্য স্থগিত

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরকারী ছাত্রলীগ নেতা বহিষ্কার

কৃষক-জনতার প্রতিরোধে উত্তাল বলিভিয়া, নিহত ৩ আন্দোলনকারী

দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী : মির্জা আব্বাস

সেতুর অভাবে ১০ গ্রামের মানুষের একমাত্র ভরসা নৌকা

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের না পালানোর আহ্বান

এ অপেক্ষার শেষ কখন?

সারা ভারতে এনআরসি হবে: অমিত শাহ

চালকের মুখে পোড়া মবিল, রক্ষা পাচ্ছে না ব্যক্তিগত গাড়িও

পরিবহন শ্রমিক ধর্মঘটে অচল দেশ

জাতীয় নির্বাচন নিয়ে জনসন-করবিনের মধ্যে ঝাঁঝালো বিতর্ক

‘আত্মরক্ষার্থে বাংলাদেশকে দায়ি করছে মিয়ানমার’