টানা চার জয়ে শেষ ষোলোতে বায়ার্ন-পিএসজি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৭ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:৫৮
উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ‘বি’ গ্রুপ থেকে টানা চার জয়ে শেষ ষোলোতে জায়গা করে নিলো জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। বুধবার রাতে ঘরের মাঠে অলিম্পিয়াকোসকে ২-০ গোলে হারিয়েছে টানা সাতবারের বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। নিকো কোভিচের বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হানসি ফ্লিকের অধীনে এই ম্যাচ খেলেছিলো বায়ার্ন। আর পিএসজি ক্লাব ব্রুগের বিপক্ষে ১-০ গোলের জয় পায়। আগের দেখায় ব্রুগের মাঠে তাদের ৫-০ গোলে হারায় পিএসজি।
ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে বায়ার্ন। তবে প্রথমার্ধে প্রতিপক্ষের জালে ১২টি শট নিয়েও গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ৬৯তম মিনিটে ফর্মে থাকা পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি বায়ার্নকে ১-০ গোলে লিড এনে দেন। বায়ার্নের হয়ে বুন্দেসলিগা ও চ্যাম্পিয়ন্স লিগ মিলে চলতি মৌসুমে ১৪ ম্যাচ খেলে সবকটিতেই জালের দেখা পেলেন তিনি।
মৌসুমে তার মোট গোল হলো ২০টি। ৮৯তম মিনিটে বায়ার্নের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ইভান পেরিসিচ। চার ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে বায়ার্ন। অলিম্পিয়াকোসের পয়েন্ট ১।


ম্যাচের ২২তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির গোলে এগিয়ে যায় পিএসজি। ম্যাচের ৫০তম মিনিটে ক্লাব ব্রুগের স্ট্রাইকার ওকেরেকে পিএসজির গোলরক্ষক কেইলর নাভাসকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন। ম্যাচের ৭৪তম মিনিটে পিএসজির অধিনায়ক থিয়াগো সিলভা প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দেন। কিন্তু নাভাসের দৃঢ়তায় গোলহীন থাকতে হয় ক্লাব ব্রুগকে। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। ‘এ’ গ্রুপের অন্য ম্যাচে গালাতাসারাইকে ৬-০ গোলে উড়িয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

মাধ্যমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

ইরানে আন্দোলনকারীদের ওপর গুলিতে নিহত শতাধিক: অ্যামনেস্টি

অভিনেত্রী কাজী নওশাবার মামলা ৬ মাসের জন্য স্থগিত

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরকারী ছাত্রলীগ নেতা বহিষ্কার

কৃষক-জনতার প্রতিরোধে উত্তাল বলিভিয়া, নিহত ৩ আন্দোলনকারী

দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী : মির্জা আব্বাস

সেতুর অভাবে ১০ গ্রামের মানুষের একমাত্র ভরসা নৌকা

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের না পালানোর আহ্বান

এ অপেক্ষার শেষ কখন?

সারা ভারতে এনআরসি হবে: অমিত শাহ

চালকের মুখে পোড়া মবিল, রক্ষা পাচ্ছে না ব্যক্তিগত গাড়িও

পরিবহন শ্রমিক ধর্মঘটে অচল দেশ

জাতীয় নির্বাচন নিয়ে জনসন-করবিনের মধ্যে ঝাঁঝালো বিতর্ক

‘আত্মরক্ষার্থে বাংলাদেশকে দায়ি করছে মিয়ানমার’