রেকর্ডগড়া ম্যাচে বড় জয় ইংল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০৯
ব্যাট হাতে ঝড় তুললেন ডেভিড মালান। তার বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ২৪১/৩ তুললো ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের ম্যাচে ৭৬ রানের বড় জয় কুড়ালো থ্রি লায়ন্সরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৬৫ রানে থেমে যায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা বিরাজ করছে।
আজ (শুক্রবার) নেপিয়ারে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দলীয় ৫৮ রানে মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। জনি বেয়ারস্টো ৯ বলে ৮ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার টম ব্যান্টন ২০ বলে করেন ৩১ রান।
তার উইকেটটিও নেন স্যান্টনার। এরপর অধিনায়ক এউইন মরগানকে নিয়ে ঝড় তোলেন ডেভিড মালান। তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বলে ১৮২ রানের জুটি গড়েন মালান-মরগান। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে এটি ইংল্যান্ডের সর্বোচ্চ জুটি। আর সবমিলিয়ে এ সংস্করণে চতুর্থ সর্বোচ্চ জুটি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন মরগান। ৪১ বলে সমান সাতটি করে চার-ছয়ে ৯১ রান করে ইংলিশ অধিনায়ক। আর ডেভিড মালান ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক পূর্ণ করেন মাত্র ৪৮ বলে। ৫১ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন এ বাঁহাতি। তাতে ছিল ৯ বাউন্ডারি ও ৬ ছক্কার মার।
২৪১ রানের পাহাড় টপকাতে গিয়ে মার্টিন গাপটিল-কলিন মানরোর ব্যাটে ঝড়ো সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৪.৩ ওভারে আসে ৫৪ রান। মার্টিন গাপটিল (২৭) আউট হওয়ার পরই ছন্দপতন হয় কিউইদের। ৩৫ রানের ব্যবধানে আরো ৫ উইকেট খোয়ায় স্বাগিতকরা। শেষ দিকে টিম সাউদির ১৫ বলে ৩৯ রানের ঝড়ে হারের ব্যবধান কমায় নিউজিল্যান্ড। ৪ উইকেটে নিয়ে কিউইদের ধসিয়ে দেন লেগস্পিনার ম্যাট পারকিনসন। ২ উইকেট নেন ক্রিস জর্ডান। স্যাম কারেন, টম কারেন, প্যাট ব্রাউন প্রত্যেকের শিকার ১ উইকেট। ম্যাচসেরা হন ডেভিড মালান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরকারী ছাত্রলীগ নেতা বহিষ্কার

কৃষক-জনতার প্রতিরোধে উত্তাল বলিভিয়া, নিহত ৩ আন্দোলনকারী

দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী : মির্জা আব্বাস

সেতুর অভাবে ১০ গ্রামের মানুষের একমাত্র ভরসা নৌকা

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের না পালানোর আহ্বান

এ অপেক্ষার শেষ কখন?

সারা ভারতে এনআরসি হবে: অমিত শাহ

পরিবহন শ্রমিক ধর্মঘটে অচল দেশ

জাতীয় নির্বাচন নিয়ে জনসন-করবিনের মধ্যে ঝাঁঝালো বিতর্ক

‘আত্মরক্ষার্থে বাংলাদেশকে দায়ি করছে মিয়ানমার’

বৈদেশিক ঋণ নির্ভরতায় ঝুঁঁকি বাড়ছে: সিপিডি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

ভারতে ব্যাংক প্রতারণার অভিযোগে দুই বাংলাদেশিসহ ৪ বিদেশি গ্রেপ্তার

‘ভারতের নির্বাচনে কিছু রাজনৈতিক দল বাংলাদেশি অনুপ্রবেশের রাজনীতি করে’

মির্জাপুরে নিখোঁজ এনজিও কর্মীর লাশ উদ্ধার

একেই বলে গণতন্ত্র