শক্তিশালী জর্ডানকে আটকে দিল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার

খেলা ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০০

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জর্ডানকে আটকে দিয়েছে বাংলাদেশ। বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে পিছিয়ে পরেও জর্ডানের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের বিপক্ষে ৩-০ গোলে হারে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী জর্ডান। চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে শুক্রবার বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। এমন ম্যাচে ড্র করল ইয়াসিন আরাফাতরা।
প্রথম ম্যাচ হেরে যাওয়ায় চূড়ান্ত পর্বের আশা বাঁচিয়ে রাখতে জর্ডানকে হারাতেই হত। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে উড়িয়ে দেয় জর্ডান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা আছে ৯৮তম অবস্থানে। বাংলাদেশ ১৮৪তম অবস্থানে।
দুদলের লড়াইটা অসমই হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে দই লেগ মিলিয়ে জর্ডানের বিপক্ষে১২ গোল হজম করেছিল বাংলাদেশ জাতীয় দল।
এদিন ম্যাচের প্রথম মিনিট থেকেই প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত জর্ডানকে আটকে রাখে বাংলাদেশ। তবে এই অর্ধের যোগ করা সময়ে ঘটে বিপত্তি। পেনাল্টি থেকে গোল করে লিড নেয় জর্ডান। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। ফলও পায় তারা। ৭৬ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান অধিনায়ক ইয়াসিন আরাফাত।
নিজেদের শেষ ম্যাচে রোববার ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। এখান থেকে চ্যাম্পিয়ন ১১ দল এবং সেরা চার রানার্সআপ দল খেলবে আগামী বছর উজবেকিস্তানের চূড়ান্ত পর্বে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

বিকেএসপিতে উজ্জ্বল শাহাদাত

১৯ ফেব্রুয়ারি ২০২০

যে কথা মানতে নারাজ তাইজুল

১৯ ফেব্রুয়ারি ২০২০

লরিয়াস বর্ষসেরা পুরস্কার

বার্লিনে মেসির ইতিহাস সঙ্গী টেন্ডুলকারও

১৯ ফেব্রুয়ারি ২০২০

প্রথম জয়ের দেখা পেল শেখ জামাল

১৯ ফেব্রুয়ারি ২০২০

বিরূপ অভ্যর্থনার জন্য প্রস্তুত স্মিথ-ওয়ার্নার!

১৯ ফেব্রুয়ারি ২০২০

২০১৮ সালের মার্চে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে এক বছর নিষিদ্ধ হয়েছিলেন ডেভিড ওয়ার্নার ও ...

করোনা আতঙ্ক

বাংলাদেশে স্থগিত আরচারির আন্তর্জাতিক আসর

১৯ ফেব্রুয়ারি ২০২০

আগামী ২৩শে ফেব্রুয়ারি টঙ্গীর আরচারি প্রশিক্ষণকেন্দ্র শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ইন্টারন্যাশনাল ...

এবার অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের বিপক্ষে গোলাপি বলে ভারত

১৯ ফেব্রুয়ারি ২০২০

গত বছরের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট দিয়েই প্রথমবারের মতো গোলাপি বলের টেস্ট খেলে ভারত। ...

ক্রিকেটে আসছে আরো দু’টি বৈশ্বিক আসর

১৯ ফেব্রুয়ারি ২০২০

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নতুন দু’টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুই ...



খেলা সর্বাধিক পঠিত



মুজিববর্ষ টি-টোয়েন্টির সূচি প্রকাশ

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের দুটি ম্যাচই মিরপুরে