শক্তিশালী জর্ডানকে আটকে দিল বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০০
এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জর্ডানকে আটকে দিয়েছে বাংলাদেশ। বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে পিছিয়ে পরেও জর্ডানের সঙ্গে ১-১ গোলের ড্র করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।
প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের বিপক্ষে ৩-০ গোলে হারে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী জর্ডান। চূড়ান্তপর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে শুক্রবার বাংলাদেশের সামনে জয়ের কোনো বিকল্প ছিল না। এমন ম্যাচে ড্র করল ইয়াসিন আরাফাতরা।
প্রথম ম্যাচ হেরে যাওয়ায় চূড়ান্ত পর্বের আশা বাঁচিয়ে রাখতে জর্ডানকে হারাতেই হত। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৩-০ গোলে উড়িয়ে দেয় জর্ডান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তারা আছে ৯৮তম অবস্থানে। বাংলাদেশ ১৮৪তম অবস্থানে।
দুদলের লড়াইটা অসমই হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে দই লেগ মিলিয়ে জর্ডানের বিপক্ষে১২ গোল হজম করেছিল বাংলাদেশ জাতীয় দল।
এদিন ম্যাচের প্রথম মিনিট থেকেই প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত জর্ডানকে আটকে রাখে বাংলাদেশ। তবে এই অর্ধের যোগ করা সময়ে ঘটে বিপত্তি। পেনাল্টি থেকে গোল করে লিড নেয় জর্ডান। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ। ফলও পায় তারা। ৭৬ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান অধিনায়ক ইয়াসিন আরাফাত।
নিজেদের শেষ ম্যাচে রোববার ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। এখান থেকে চ্যাম্পিয়ন ১১ দল এবং সেরা চার রানার্সআপ দল খেলবে আগামী বছর উজবেকিস্তানের চূড়ান্ত পর্বে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পিয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নেই

ক্যাসিনো কাণ্ড: দু’মাসে ৫০ অভিযান, এরপর কি?

এবার চালবাজি

বিয়েতে পিয়াজ উপহার

শ্রমিক নিয়োগে সিঙ্গাপুর মডেল

অতি মুনাফার পিয়াজ এবার ময়লার ভাগাড়ে

চুয়াডাঙ্গায় পিয়াজের বাজারে অভিযান অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট

ছাই থেকে জ্বালানির খোঁজে মুমিনুল

সারা দেশে বিএনপি’র প্রতিবাদ সমাবেশ কাল

ম্যাজিস্ট্রেট আসার খবরে ৭০ টাকা কমে গেল পিয়াজের দাম

কৃষ্ণা রায়কে চাপা দেয়া বাসচালকের সহকারী গ্রেপ্তার

পদ পেতে মরিয়া সিলেট আওয়ামী লীগের নেতারা

ছুরিকাঘাতে যন্ত্রণায় কাতরাচ্ছে চবি ভর্তিচ্ছু ছাত্রী

রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

সাড়ে ৪ বছরেও ‘ভালো’ ঋণ গ্রহীতাদের প্রণোদনায় অগ্রগতি নেই

বিশ্বব্যাংক কর্মকর্তাদের সঙ্গে সালমান এফ রহমানের বৈঠক