ঘণ্টায় পিয়াজের দাম বাড়ছে ২ টাকা

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৪:২২ | সর্বশেষ আপডেট: ৪:৩৯

পিয়াজ যেন পাগলা ঘোড়া। লাগাম টেনে ধরার কেউ নেই। বেড়েই চলছে দাম। একদিনের ব্যাবধানে বেড়েছে আরও ৪০ থেকে ৫০ টাকা। অতীতের সব রেকর্ড ভেঙে খুচরা বাজারে এখন প্রতিকেজি পিয়াজ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৬০ টাকায়। যা গতকালও ছিলো ২১০ থেকে ২২০ টাকা। প্রতি ঘণ্টায় দাম বাড়ছে দুই টাকা করে।

গত চার দিনে পিয়াজের দাম বাড়লো ৮০-১০০ টাকা।
এর আগে কখনো দেশের বাজারে এত দামে পিয়াজ বিক্রি হয়নি। দাম আরও বাড়ার আশঙ্কা করছেন ক্রেতা ও ব্যবসায়ীরা।

কারওয়ান বাজারের গিয়ে দেখা গেছে, পাইকারী বাজারেই প্রতি কেজি পিয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। যা খুচরা বাজারে গিয়ে বিক্রি হচ্ছে ২৫০টাকা থেকে ২৬০ টাকায়। ব্যবসায়ীরা জানান, দেশি পিয়াজ গতকাল ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হয়েছে। শুক্রবার তা বিক্রি হচ্ছে ২৫০-২৬০ টাকা দরে। দাম আরও বাড়তে পারে বলেও জানান তারা।

মগবাজারের আল আমিন জানান, সেখানে দেশি পিয়াজ বিক্রি হচ্ছে ২৬০ টাকায়। মিশর থেকে আমদানি করা পিয়াজ ২৩০ থেকে ২৪০ টাকায় বিক্রি হচ্ছে। ধানমন্ডির এএসএম মুসা জানান, শুক্রাবাদ বাজারে ভালো মানের পিয়াজ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৫৫ টাকায়। একটু   নিম্নমানের পিয়াজ ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।

শাফি বাবু বলেন, বাড্ডা থেকে আমি খুবই নি¤œমানের পিয়াজ কিনলাম ১৯০ টাকা আর একটু ভালোগুলো বিক্রি হচ্ছে ২৩০-২৫০ টাকায়। রায়ের বাজারের শাওন জানান, সেখানে দেশি পিয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়। আর একটু নি¤œমানেরগুলো ২২০ টাকায় বিক্রি হচ্ছে। মোহাম্মদপুরের দ্বীপ জানান, সেখানেও একই দামে বিক্রি হচ্ছে পিয়াজ।

অনলাইন অন্যান্য খবর

রাজাকারের তালিকায় নাম

গোলাম আরিফ টিপু-বিস্মিত হতবাক

১৬ ডিসেম্বর ২০১৯





আপনার মতামত দিন

অনলাইন সর্বাধিক পঠিত