তৌহিদের বিশ্বরেকর্ডের দিনে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো যুবারা

স্পোর্টস রিপোর্টার

খেলা ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৬:৪৩

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান তৌহিদ হৃদয় বিশ্বরেকর্ড গড়েছেন। যুব ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা তিন ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন । এছাড়া যুব ক্রিকেটের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে ১০০০ রান করার গৌরব অর্জন করলেন তিনি। যুব ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও হলেন  তৌহিদ। তার সংগ্রহ ১৫১০ রান। দ্বিতীয় স্থানে পাকিস্তানের সামি আসলাম। তার সংগ্রহ ১৬৯৫ রান। ১৮২০ রান নিয়ে শীর্ষে বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত। এই ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল শ্রীলঙ্কাকে ৫০ রানে হারিয়েছে।
এর ফলে শ্রীলঙ্কাকে ৪-০ হোয়াইটওয়াশের লজ্জা দিলো বাংলার যুবারা।
শ্রীলঙ্কার যুবাদের বিপক্ষে রানের ধারাবাহিকতা ধরে রেখে সিরিজের শেষ ম্যাচেও সেঞ্চুরি তুলে নিলেন তৌহিদ হৃদয়। তার শতকে ভর করে আজ (মঙ্গলবার) আগে ব্যাট করে ২৮৩ রানের বড় সঙগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। নিয়মরক্ষার ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে স্বাগতিক বাংলাদেশ। শুরুতে উইকেট হারালেও সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ ৫৭ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামলান। ব্যক্তিগত ২১ রানে সাজিদ ফিরলে মাঠে নামেন তৌহিদ। তুলে নেন শ্রীলঙ্কার বিপক্ষে টানা তৃতীয় সেঞ্চুরি। শেষপর্যন্ত ১১১ রানে আউট হন তৌহিদ। এছাড়া প্রান্তিক করেন ৬৫ রান।
জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ২৩৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। লঙ্কানদের পক্ষে রাসান্থা ৮৪ রান করেন। আর ওপেনার শামা্য করেন ৪০ রান। বাংলাদেশের পক্ষে শাহীন আলম ৪৬ রানে ২টি ও হাসান মুরাদ ৪৭ রানে ২ টি উেইকেট নেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে স্বস্তি পাকিস্তানের

২৯ জানুয়ারি ২০২০

টি-টোয়েন্টির সেরা দল পাকিস্তান। তবে বাংলাদেশ সিরিজের আগে নাম্বার ওয়ান পাকিস্তানের অবস্থা ছিল নড়বড়ে। টানা ...

হার-জরিমানার সঙ্গে পয়েন্টও খোয়ালো প্রোটিয়ারা

২৯ জানুয়ারি ২০২০

সিরিজ বাঁচাতে হলে রেকর্ড গড়ে জিততে হতো দক্ষিণ আফ্রিকার। কিন্তু জোহানেসবার্গ টেস্টে চার দিনের ...

ফাইনালে তিতাস ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

২৯ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু পপুলার লাইফ প্রিমিয়ার বিভাগ ভলিবল লীগের ফাইনালে উঠেছে তিতাস ক্লাব ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন ...





খেলা সর্বাধিক পঠিত