পোস্টার ব্যবহারের বিপক্ষে আতিক

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:৩০

ভোটের প্রচারে পোস্টার-ব্যানার না রাখার পক্ষে ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেছেন, নির্বাচন কমিশন চাইলে তিনি পোস্টার-ব্যানার বাদ দিয়ে ডিজিটাল ব্যবস্থায় প্রচার চালাবেন। বুধবার রায়েরবাজার পুলপাড়ে এক নির্বাচনী পথসভায় তিনি বলেন, পোস্টার-ব্যানারের মাধ্যমে প্রচারণার কারণে শহরে নোংরা হচ্ছে। পোস্টার ব্যানার টানিয়ে রাখায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লোকজন সমালোচনা করছেন। এতে শহর অপরিচ্ছন্ন হচ্ছে। নির্বাচন কমিশন চাইলে এবং আইন করলে প্রচারণার ধরন পাল্টাবো। পোস্টার এবং ব্যানারের পরিবর্তে ডিজিটাল পদ্ধতিতে প্রচারণা চালাবো। এবার ঢাকা সিটি নির্বাচনে প্রায় সব প্রার্থীরই পলিথনে  মোড়ানো বা লেমিনেটেড পোস্টার ঝুলতে দেখা যাচ্ছে নগরজুড়ে।
এতে প্রার্থীদের দায়িত্বশীলতা নিয়েও প্রশ্ন উঠেছে। বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি নিয়ে খবরও প্রকাশের পর বুধবার হাই কোর্ট এ ধরনের পোস্টার ছাপানো এবং প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছে। সিটি ভোটকে সামনে রেখে যেসব  পোস্টার প্রদর্শন করা হয়েছে ভোটের পর সেসব ধবংসের নির্দেশও দিয়েছে আদালত। নির্বাচিত হলে ছয় মাসের মধ্যে অনলাইনে হোল্ডিং ট্যাক্স দেয়ার পদ্ধতি চালু করা হবে বলে জানান তিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Rezaul Karim

২০২০-০১-২৩ ১৯:৫২:৪৯

এই আতিক সাহেবের পোষ্টার দিয়াই ঢাহা শহর ঢাইক্যা গেছে। হেল্লিগাই সম্ভবত পূর্ব পুরাষরা এই শহরের নাম রাখছে ঢাকা! তারা আগেই বুছতে পারছিলে আতিক নামের একজনের পোষ্টার দিয়া ঢাইক্যা যাইব এই শহর! তাই আগে বাগেই ঢাকা নাম থুইয়া গেছে!

আপনার মতামত দিন



প্রথম পাতা অন্যান্য খবর

কাদের-ফখরুলের টেলিকথনে যা ছিল

২৩ ফেব্রুয়ারি ২০২০

মশার উৎপাত নগরজুড়ে

২৩ ফেব্রুয়ারি ২০২০

করোনার প্রভাব

দাম বেড়েছে চিকিৎসা যন্ত্রপাতির

২৩ ফেব্রুয়ারি ২০২০

করোনা

২৩ ফেব্রুয়ারি ২০২০

২৭ দেশে করোনা, উদ্বিগ্ন হু

২৩ ফেব্রুয়ারি ২০২০

কাহিল মধ্যবিত্ত

২২ ফেব্রুয়ারি ২০২০

চীনা পণ্যের দাম নিয়ে খামখেয়ালি

২২ ফেব্রুয়ারি ২০২০

বুয়েট, চবির পথেই কি হাঁটবে ঢাবি

২২ ফেব্রুয়ারি ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত