আতিকের ইশতেহার আজ থাকছে চমক

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৬ জানুয়ারি ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৩:০২

নির্বাচনে জয়ী হয়ে নগরীর খেলার মাঠগুলো দখলমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। এছাড়া সিটি করপোরেশনের উদ্যোগে আরো ২৪টি পার্ক তৈরির পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি। গতকাল রাজধানীর গুলশানের স্বাস্থ্যক্লাবে নির্বাচনী প্রচারণার শুরুর সময় এসব কথা বলেন আতিকুল। এদিকে আওয়ামী লীগ মনোনীত এ প্রার্থী নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন আজ। গুলশান স্বাস্থ্যক্লাবে নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখার সময় ইশতেহারে নানা চমক থাকছে এমনটাই ইঙ্গিত দেন আতিকুল। সকাল সাড়ে দশটায় গুলশানের লেকশোর হোটেলে অনুষ্ঠিতব্য এই ইশতেহার প্রকাশ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটি থেকে মনোনয়ন পাওয়া তাবিথ আউয়াল। সকালে গুলশান স্বাস্থ্যক্লাবে প্রচারণা শুরুর আগে সমাবেশ করেন আতিকুল।

এ সময় তিনি বলেন, মেয়র নির্বাচিত হলে আধুনিক, সবুজ ও গতিশীল ঢাকা গড়বেন তিনি। গুলশান স্বাস্থ্যক্লাব পার্কে গণসংযোগকালে তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন হবে আধুনিক, গতিময়, সচল, সুস্থ ও মানবিক ঢাকা।
নাগরিকদের নিরাপত্তা যেমন নিশ্চিত করা হবে, তেমনি খেলাধুলার জন্য থাকবে পর্যাপ্ত মাঠ ও পার্ক। ভোটে যদি জয়লাভ করতে পারি তাহলে এসব বাস্তবায়নের চেষ্টা করবো। আমি চাই আমাদের আগামী প্রজন্ম বেড়ে উঠকু সুস্থতায়। ইশতেহার প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, রোববার আমার নির্বাচনী ইশতেহার দেব। সেখানে চমক থাকবে। থাকবে আধুনিক, সচল, সুস্থ ও মানবিক ঢাকার গড়ার অঙ্গীকার। আওয়ামী লীগ মনোনীত এ মেয়রপ্রার্থী বলেন, আওয়ামী লীগ কথায় নয় কাজে বিশ্বাসী। আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বলতে পারি বিজয়ী হলে প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করব ইনশাল্লাহ। আর তাই আগামী ১লা ফেব্রুয়ারি নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন আমি বিশ্বাস করি। নেতাকর্মীদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে কোনোভাবেই জনদুর্ভোগ সৃষ্টি করা চলবে না। যানজট যেন সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। মানুষের দুর্ভোগ হয় এমন কোনো কাজ নেতা-কর্মীরা করবেন না। আমি নির্বাচিত হলে জনগণের সেবক হয়ে কাজ করতে চাই।

ডিএনসিসি’র নবগঠিত ওয়ার্ড ও ভোটারদের উদ্দেশে তিনি বলেন, ১৮টি নতুন ওয়ার্ড আছে। যেগুলোতে উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সকল প্রকার সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে। মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিব। ঢাকায় যতগুলো সেবা প্রতিষ্ঠান আছে, তার প্রত্যেকটিকে একটি নীতিমালায় আসতে হবে। তিনি বলেন, নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স দেয়ার ব্যবস্থা করা হবে। সিটি করপোরেশনকে করা হবে দুর্নীতিমুক্ত। একে জবাবদিহিতার আওতায় আনা হবে । আতিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে হেল্পলাইন চালু করা হবে।

হোল্ডিং ট্যাক্স দেয়ার জন্য সফটওয়্যার হচ্ছে। তিনি বলেন, প্রয়াত মেয়র আনিসুল হক কাজের মাধ্যমে প্রমাণ করে গেছেন চাইলে অনেক কিছু করা সম্ভব। এই ঢাকা সিটির সব সমস্যা সমাধান করা খুব সহজ কাজ নয়। সাইকেল চালিয়ে প্রচারণা প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, বায়ুদূষণ কমাতে আমরা যদি সাইকেল লেন করতে পারি এবং সাইকেল চালানোয় জোর দিতে পারি তাহলে আমাদের পরিবেশের উন্নয়ন করা সম্ভব। উন্নত বিশ্বে সবাই সাইকেল চালিয়েই অফিসে যাচ্ছে। এতে কারো কোনো ক্ষতিও হচ্ছে না। আমি সুযোগ পেলে এখন থেকে অবশ্যই সব নতুন রাস্তায় তরুণদের জন্য সাইকেল লেন করে দেব। আমরা সবাই চাই সুস্থ থাকতে। আর সুস্থ থাকতে হলে আগে পরিবেশবান্ধব হতে হবে।

আচরণবিধি লঙ্ঘন হবে জেনে কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কালাচাঁদপুর হাইস্কুল অ্যান্ড কলেজের মাঠে ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে যোগ দেননি আতিকুল ইসলাম। এরপর যমুনা ফিউচার পার্কের সামনে প্রগতি সরণিতে তিনি বলেন, আমি চাই না কোনো আচরণবিধি লঙ্ঘন হোক। এ জন্য স্কুলের মাঠের সমাবেশ বাতিল করে দিয়েছি। এ কাজে কাউকে উৎসাহ দেব না। আমি চাই না নির্বাচনী প্রচারণায় কোনো শিশু বা ছাত্রছাত্রী থাকুক। গণসংযোগের সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দলের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, ১৯নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন



শেষের পাতা অন্যান্য খবর

করোনায় মৃতের সংখ্যা ১৭৭০

১৮ ফেব্রুয়ারি ২০২০

মায়ের দাফনেও থাকতে পারছে না সন্তানেরা

গ্যাসের আগুনে পুড়লো পুরো পরিবার

১৮ ফেব্রুয়ারি ২০২০

করোনায় বাড়ছে আদা রসুনের দাম

১৮ ফেব্রুয়ারি ২০২০

প্রথম আলো সম্পাদকের জামিন

১৮ ফেব্রুয়ারি ২০২০

চসিক নির্বাচন

এবার ধানের শীষের প্রার্থী নিয়ে জল্পনা

১৮ ফেব্রুয়ারি ২০২০

করোনা : বাড়ছে মৃত্যুর কাফেলা

১৭ ফেব্রুয়ারি ২০২০



শেষের পাতা সর্বাধিক পঠিত