১৭২ দিন পর দেশে ফিরলো সমুদ্রে হারিয়ে যাওয়া ইমরান

বরগুনা প্রতিনিধি

বাংলারজমিন ১৫ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

শখের বশে নানার ট্রলারে চেপে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পরে গভীর সমুদ্রে ছিটকে পড়ে বরগুনার পাথরঘাটা উপজেলার ১৪ বছরের কিশোর ইমরান হোসেন। পরনের লুঙ্গি ফুলিয়ে পাঁচদিন সমুদ্রে ভেসে ছিল ইমরান। কিশোর ইমরান পাথরঘাটা উপজেলার চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী ও মডেরখাল এলাকার মো. এছাহাক খানের ছেলে। ঘটনার ১৭২ দিন পর শুক্রবার বিকেল ৪টার দিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বেনাপোল সীমান্তে বিজিবি এর কাছে হস্তান্তর করে। এসময়  ইমরানের বাবা ও স্বজনরা সেখানে উপস্থিত ছিলেন। পরে বেনাপোল থানার মাধ্যমে ইমরানকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

জানাযায়, গত বছরের ২৬ আগস্ট মাছ ধরার ট্রলার থেকে ছিটকে পড়ে উত্তাল সমুদ্রে ভেসে যায় ইমরান। তখন পরনের লুঙ্গি ফুলিয়ে পাচঁ দিন ভেসে থাকার পর ভারতীয় জেলেদের নজরে আসলে তারা তাকে উদ্ধার করে পশ্চিমবঙ্গের রায়দিঘি থানার পুলিশের হাতে সোপর্দ করেন। পরে তাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয় রায়দিঘি স্থানীয় হাসপাতালে।
সেখান থেকে ভোলাহাট থানার নূর আলী মেমোরিয়াল সোসাইটি নামে একটি শিশু যতœ ও শিশু সুরক্ষা কেন্দ্রে রাখা হয়। বাংলাদেশে ফেরার আগ পর্যন্ত ইমরান সেখানেই ছিল। দীর্ঘ আইনি বেড়াজাল ও কূটনৈতিক যোগাযোগের পর ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ বেনাপোল সীমান্তে বিজিবি এর কাছে বিকাল ৪টা ২০ মিনিটে হস্তান্তর করে। সেখান থেকে ইমরানের বাবা ও স্বজনরা তাকে বেনাপোল থানার মাধ্যমে গ্রহণ করে। গত বছরের ২৩ আগস্ট সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ইমরান। ইমরানের সন্ধান না পেয়ে পরিবারের পক্ষ থেকে গত ৩১ আগস্ট রাতে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

কুমিল্লায় গুজব ছড়ানোর অভিযোগে ২ যুবক কারাগারে

৯ এপ্রিল ২০২০

‘সাবেক আইনমন্ত্রী ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি এড.আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু ...

কোটচাঁদপুরে টিসিবি’র পণ্য বিক্রির নামে ডিলারদের নাটক

৯ এপ্রিল ২০২০

কোটচাঁদপুরে ডিলারদের মাধ্যমে টিসিবি’র সয়াবিন তৈল, মসুর ডাল ও চিনি বিক্রি শুরু হয়েছে। কিন্তু ডিলারদের ...

চট্টগ্রামে আরও ৬০ জনের পরীক্ষা, তিনজনের করোনা শনাক্ত

৮ এপ্রিল ২০২০

বুধবার দুপুরের পর চট্টগ্রামে আরও ৬০ জনের নমুনা পরীক্ষা করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ...

লাকসামে অঘোষিত লকডাউন

৮ এপ্রিল ২০২০

নাঙ্গলকোটে গত দুই দিনে পর পর দুইজনের মৃত্যু হওয়ায় লাকসাম-নাঙ্গলকোট প্রধান সড়ক ও বিভিন্ন মহাসড়ক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বঙ্গবন্ধুর খুনি গ্রেফতার প্রসঙ্গ পররাষ্ট্রমন্ত্রী-

করোনা সংকটের মধ্যেও আমরা খুশির একটা খবর পেলাম