ক্রিকেটে আসছে আরো দু’টি বৈশ্বিক আসর

স্পোর্টস ডেস্ক

খেলা ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নতুন দু’টি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দুই সংস্করণের জন্যই পরিকল্পনা করা হচ্ছে ‘চ্যাম্পিয়ন্স কাপ’ নামের এই টুর্নামেন্ট। মেয়েদের ক্রিকেটেও থাকবে ওয়ানডে ও টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ।
২০২৩-৩১ ক্রিকেট সূচিতে টি-টোয়েন্টি ও ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ আয়োজন করতে চায় আইসিসি। র‌্যাঙ্কিংয়ের সেরা ১০ দল নিয়ে হবে টি-টোয়েন্টির আসর। সূচি অনুযায়ী, ২০২৪ ও ২০২৮ সালে আয়োজিত হবে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২৬ ও ২০৩০ সালে। ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ হবে ২০২৫ ও ২০২৮ সালে।
এ আসরে অংশ নেবে শীর্ষ ছয় দল। এর পাশাপাশি ওয়ানডে বিশ্বকাপ হবে ২০২৭ ও ২০৩১ সালে। এছাড়া নির্ধারিত সময়েই হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। তাছাড়া ২০২৫, ২০২৯ সালে নারী ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২৬ ও ২০৩০ সালে হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।
২০২৩-৩১ বর্ষপঞ্জিতে এসব টুর্নামেন্ট আয়োজনের জন্য পূর্ণ সদস্য দেশগুলোকে আবেদনের সময়সীমা বেঁধে দিয়েছে আইসিসি। আগ্রহী দেশগুলোর দরপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১৫ই মার্চ। শর্ত অনুযায়ী টিকিট, ক্যাটারিং ও হসপিটালিটি থেকে রাজস্ব আয় করতে পারবে আয়োজক দেশ।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

স্টেডিয়ামের কাজ করছে সর্বোচ্চ সতর্কতায়

আতঙ্ক নিয়েও ভালো আছেন বাংলাদেশের ভারতীয় কিউরেটররা

৬ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত



লাশের মিছিল দেখে আতঙ্ক

মধ্যবিত্তের পাশে কে! প্রশ্ন বিজয়ের

স্টেডিয়ামের কাজ করছে সর্বোচ্চ সতর্কতায়

আতঙ্ক নিয়েও ভালো আছেন বাংলাদেশের ভারতীয় কিউরেটররা