ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে কাজ করবে সিলেট চেম্বার

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

বাংলারজমিন ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

সিলেটের ব্যবসার উন্নয়ন ও ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে কাজ করবে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। গতকাল সিলেট চেম্বার মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব। এ তিনি বলেন, ‘সিলেট চেম্বারের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ইতিমধ্যে সিলেট-চট্টগ্রাম রুটে রেলের নতুন বগি সংযোজন, সিলেটে শ্রম আদালত প্রতিষ্ঠা এবং ব্যবসায়ী ও পর্যটকদের সুবিধার্থে তামাবিল স্থলবন্দরে সোনালী ব্যাংকের শাখা স্থাপিত হয়েছে। এছাড়াও আগামী ১লা এপ্রিল থেকে সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। বর্তমান সরকার দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টিতে সক্ষম হয়েছেন। সিলেটের শিল্প ও আইটি খাতকে এগিয়ে নিতে শ্রীহট্ট ইকোনমিক জোন ও বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক স্থাপন করেছেন। আমরা এ দুটি মেগা প্রকল্পে বিনিয়োগের জন্য দেশ-বিদেশের বিনিয়োগকারীদের বিভিন্ন সভা-সেমিনারে আহ্বান জানিয়েছি।’ এছাড়াও সিলেট-তামাবিল মহাসড়ক সংস্কার, সিলেটে পুনরায় গ্যাস সংযোগ চালু, বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন, বিসিক শিল্পনগরী সম্প্রসারণসহ বিভিন্ন দাবি-দাওয়া সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি। বলেন, বর্তমান কমিটির মাত্র পাঁচ মাসের দায়িত্বকালে অনেক বড় বড় কার্যক্রম সম্পন্ন হয়েছে।
যার মধ্যে- সিলেট জেলার প্রতিটি উপজেলার মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় আগত ছাত্র-ছাত্রীদের বিনাভাড়ায় পরিবহন, মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের সঙ্গে মতবিনিময়, আসামে অনুষ্ঠিত ‘ইন্ডিয়া-বাংলাদেশ স্টেকহোল্ডার্‌স মিট’-এ যোগদান, সিলেট চেম্বারে সদস্যদের জন্য ভ্যাট-ট্যাক্স হেল্প ডেস্ক স্থাপন, চেম্বারের সদস্যদের নিয়ে প্রথমবারের মতো মিলনমেলা আয়োজন। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন ও মুজিববর্ষ উপলক্ষে সিলেট চেম্বার নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। যার মধ্যে আগামী ১৭ই মার্চ বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, সিলেট চেম্বারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন, পরিবেশবান্ধব ব্যাগ বিতরণ, বছরব্যাপী সিলেট জেলার সকল উপজেলায় কৃষিবিষয়ক সেমিনার আয়োজন, সিলেট বিজনেস সামিট আয়োজন, সিলেটে পর্যটন সপ্তাহ পালন, নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বছরব্যাপী বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন ইত্যাদি অন্যতম। তিনি এ সকল কার্যক্রম বাস্তবায়নে সাংবাদিকবৃন্দ ও সিলেট চেম্বারের সদস্যদের সহযোগিতা কামনা করেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, মো. এমদাদ হোসেন, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান (জামিল), আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সহ-সভাপতি এমএ হান্নান, সাবেক সভাপতি ইকরামুল কবির, সাবেক সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্‌ দিদার আলম নবেল, সহ-সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, ইমজার সভাপতি মাহবুবুর রহমান রিপন, সাধারণ সম্পাদক সজল ছত্রী, প্রথম আলোর সিলেট ব্যুরো প্রধান উজ্জ্বল মেহেদী, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মামুন হাসান, সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সাধারণ সম্পাদক শংকর দাস, সিনিয়র সাংবাদিক আব্দুল মালিক জাকা, কামকামুর রাজ্জাক রুনু, দোহা চৌধুরী, আবু তালেব মুরাদ, হোসাইন আহমদ সুজাত, রেজাউল হক, সাদেকুর রহমান সাকি, বিভিন্ন স্থানীয় জাতীয় পত্র-পত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

কুমিল্লায় গুজব ছড়ানোর অভিযোগে ২ যুবক কারাগারে

৯ এপ্রিল ২০২০

‘সাবেক আইনমন্ত্রী ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি এড.আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু ...

কোটচাঁদপুরে টিসিবি’র পণ্য বিক্রির নামে ডিলারদের নাটক

৯ এপ্রিল ২০২০

কোটচাঁদপুরে ডিলারদের মাধ্যমে টিসিবি’র সয়াবিন তৈল, মসুর ডাল ও চিনি বিক্রি শুরু হয়েছে। কিন্তু ডিলারদের ...

চট্টগ্রামে আরও ৬০ জনের পরীক্ষা, তিনজনের করোনা শনাক্ত

৮ এপ্রিল ২০২০

বুধবার দুপুরের পর চট্টগ্রামে আরও ৬০ জনের নমুনা পরীক্ষা করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ...

লাকসামে অঘোষিত লকডাউন

৮ এপ্রিল ২০২০

নাঙ্গলকোটে গত দুই দিনে পর পর দুইজনের মৃত্যু হওয়ায় লাকসাম-নাঙ্গলকোট প্রধান সড়ক ও বিভিন্ন মহাসড়ক ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



বঙ্গবন্ধুর খুনি গ্রেফতার প্রসঙ্গ পররাষ্ট্রমন্ত্রী-

করোনা সংকটের মধ্যেও আমরা খুশির একটা খবর পেলাম