বেরোবি ভিসির অনুপস্থিতির হাজিরা নামা প্রকাশ

বেরোবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:১৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর ধারাবাহিকভাবে অনুপস্থিতির হাজিরা নামা প্রকাশ করে একটি বোর্ড লাগানো হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে হোয়াইট বোর্ডে মার্কারে লিখে ভিসির অনুপস্থিতির তালিকা প্রকাশ করেন ‘অধিকার সুরক্ষা পরিষদ’র নেতৃবৃন্দ।

বেরোবির ভিসি ক্যাম্পাসে যোগদান করেন ২০১৭ সালের ১৪ জুন। যোগদানের পর থেকে মোট ৯৭৯ দিনের মধ্যে ক্যাম্পাসে উপস্থিত ছিলেন মাত্র ২২৭ দিন এবং অনুপস্থিত ছিলেন ৭৫২ দিন। এর মধ্যে আবার কোনো দিন মাত্র দুই-এক ঘণ্টা ক্যাম্পাসে অবস্থান করেছিলেন। পরবর্তীতে ঘণ্টা মিনিটের তালিকাও প্রকাশ করা হবে বলে জানান অধিকার সুরক্ষা পরিষদের নেতারা।

অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য এমন কি কোনো আইন আছে যে ভিসি দিনের পর দিন ধারাবাহিকভাবে ক্যাম্পাসে অনুপস্থিত থাকবেন? বর্তমান ভিসি’র নিয়োগপত্রে স্পষ্ট উল্লেখ আছে সার্বক্ষনিক ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। অথচ তিনি ঘোষণা দিয়েই ক্যাম্পাসে অনুপস্থিত থাকেন দিনের পর দিন মাসের পর মাস। তারই প্রতিবাদে আমরা তার অনুপস্থিতির তালিকা অবমুক্ত করলাম এখন সবাই তার অবস্থান দেখতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন, অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. মতিউর রহমান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবু কালাম মোঃ ফরিদ-উল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম তারিকুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল , সহকারী অধ্যাপক সাব্বীর আহমেদ চৌধুরী, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক খায়রুল কবির সুমন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বেলাল উদ্দীন প্রমুখ।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Saber ahmed

২০২০-০২-২০ ১১:০৩:৩১

ইনিই টিভি 'টকশো'তে এসে জাতিকে মাথা ঝাঁকিয়ে ঝাঁকিয়ে নীতি নৈতিকতার উপর নসিহত করেন!!!!

mamun

২০২০-০২-২০ ০৭:৩৬:১৫

Shabash VC sir, valo education e jebone neachen. Apnar kach theke onek kichu shikhar ache. Salute to you.

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল