সৌদি আরবে নতুন আক্রান্ত ৭০

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২২ মার্চ ২০২০, রোববার

সৌদি আরবে নতুন করে করোনা ভাইরাসে ৭০ জন আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৪। গত শুক্রবার এমন ঘোষণা দিয়েছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। সম্প্রতি মরক্কো, ভারত, জর্ডান, ফিলিপাইন, বৃটেন, সংযুক্ত আরব আমিরাত ও সুইজারল্যান্ড থেকে সৌদি আরবে ফিরেছেন বেশ কিছু মানুষ। নতুন আক্রান্ত ১১ জন রোগী রয়েছেন এসব দেশ থেকে সৌদি আরবে ফেরাদের মধ্যে। তাদেরকে বিমানবন্দর থেকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

অন্য একজন করোনা আক্রান্তকে পাওয়া গেছে রাজধানী রিয়াদে একটি ক্লিনিকে। বাকি সংক্রমিত ৫৮ জন এর আগে করোনা পজেটিভ পাওয়া গেছে এমন ব্যক্তিদের সংস্পর্শে গিয়েছিলেন। বিশেষ করে তারা এমন সংস্পর্শে গিয়েছিলেন বিয়ের অনুষ্ঠান, দাফন অথবা পারিবারিক একত্রিত হওয়ার কোনো অনুষ্ঠানে। নতুন আক্রান্তদের মধ্যে ৪৯ জন হলেন রিয়াদের। ১১ জন জেদ্দার। দু’জন মক্কার। একজন আক্রান্ত হয়েছেন মদিনার। একজন করে আক্রান্ত হয়েছেন দাহরান, কাতিফ, আল বাহা, তাবুক, বিশা ও হাফর আল বাতিনে। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩৪৪ জনের মধ্যে আটজন সুস্থ হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বাকিরা রয়েছেন আইসোলেশনে। এর মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।
এ অবস্থায় সব নাগরিক ও অধিবাসীদের গাইডলাইন ও নির্দেশনা অনুসরণ করে চলার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। করমর্দন এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। বলা হয়েছে ঘন ঘন হাত ধুতে। দলবদ্ধ মানুষের সঙ্গে যোগাযোগ এড়িয়ে চলতেও বলা হয়েছে। এ ছাড়া নিরাপত্তামূলক পদক্ষেপও নেয়া হয়েছে। এই ভাইরাস সম্পর্কে উদ্বেগ অথবা অধিক তথ্য পেতে অথবা পূর্ব সতর্কতামূলক পরামর্শ পাওয়ার জন্য মন্ত্রণালয় টোলফ্রি ফোন চালু করেছে। এর নম্বর ৯৩৭।



আপনার মতামত দিন



বিশ্বজমিন অন্যান্য খবর

ফেস মাস্কের রাজনীতি

৩ এপ্রিল ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



বেদনাদায়ক পরিস্থিতির জন্য প্রস্তুত থাকুন

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে যুক্তরাষ্ট্র- ট্রাম্প