মেসিদের বেতন কাটবে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৩৩

করোনা ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে স্প্যানিশ লা লিগা। বন্ধ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগও। খেলা বন্ধ থাকলেও প্রতি সপ্তাহে খেলোয়াড়দের মোটা অঙ্কের বেতন ঠিকই দিতে হচ্ছে বার্সেলোনা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে থাকা বার্সেলোনা খেলোয়াড়দের বেতন কর্তনের কথা ভাবছে।

স্পন্সরশীপের পর বার্সেলোনার আয়ের অন্যতম মাধ্যম স্টেডিয়ামের টিকিট বিক্রি ও চ্যাম্পিয়ন্স লীগের অংশগ্রহণ ফি থেকে পাওয়া অর্থ। সব ধরনের ফুটবল স্থগিত থাকায় আয়ের পথ প্রায় বন্ধ হয়ে গেছে স্প্যানিশ চ্যাম্পিয়নদের। ফলে ক্লাবটির বিলিয়ন ইউরোর ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব নয়। এমন পরিস্থিতিতে ক্লাবের বোর্ড সভায় মৌসুমের শেষ ভাগ পর্যন্ত খেলোয়াড়দের বেতন কর্তনের সম্ভাব্যতা নিয়ে আলোচনা হয়। গত ১৯শে মার্চ তারা এর সম্ভাব্যতা নিয়ে লিওনেল মেসি সহ দলের শীর্ষ খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেন।
খেলোয়াড়দের প্রতিক্রিয়াও ছিল ইতিবাচক। তবে কতদিন মাঠের খেলা বন্ধ থাকবে তার কোন সদুত্তর না থাকায় এ বিষয়ে কোনো চুক্তি সম্পাদিত হয়নি।
বার্সেলোনায় সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন অধিনায়ক লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকার সাপ্তাহিক বেতন ১.৩৬ মিলিয়ন ইউরো। এরপরেই রয়েছেন লুইস সুয়ারেজ। ইনজুরি কাটিয়ে ফেরার অপেক্ষায় থাকা এই উরুগুইয়ান স্ট্রাইকারের সাপ্তাহিক বেতন ৪ লাখ ৫০ হাজার ইউরো।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত