দেশে লকডাউন হওয়া উচিত- হাইকোর্ট

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৫ মার্চ ২০২০, বুধবার, ৪:৫৭ | সর্বশেষ আপডেট: ৮:৩৯

করোনা ভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে পুরো দেশ লকডাউন হওয়া উচিৎ বলে মনে করছেন হাইকোর্ট। একই সঙ্গে করোনাভাইরাস  প্রতিরোধে  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও সরকারের পক্ষ  থেকে  যে নির্দেশনা আসবে তা মানতে এবং এর ওপর আস্থা রাখতে বলেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ‘করোনা মোকাবিলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। তাইওয়ান চীনের পাশের দেশ হওয়া সত্ত্বেও তারা কীভাবে করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছে সেই মডেলটি অনুসরণ করতে হবে। করোনাভাইরাস একটি বৈশ্বিক সমস্যা।

যেহেতু এখনও  প্রতিষেদক আবিষ্কার হয়নি তাই এই পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত।’ সারা দেশে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে এক সমপূরক আবেদনের শুনানি শেষে আজ হাইকোর্টের বিচারপতি আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ এ পর্যবেক্ষণ দেন। এ পর্যবেক্ষণের পর রিটটি নিষ্পত্তি করে দেন আদালত। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব।
করোনাভাইরাস পরীক্ষার জন্য ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানিতে হাইকোর্ট বেঞ্চ এ সব কথা বলেছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। এর আগে করোনা পরীক্ষার জন্য বিশেষ ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটটি দায়ের করেছিলেন তিনি।

আদালতের বরাত দিয়ে এ আইনজীবী বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। চীনের পাশের দেশ হওয়া সত্ত্বেও তাইওয়ান কীভাবে করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছে, সেই মডেলটি অনুসরণ করতে বলেছেন। বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলে মনে করেন আদালত।’

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

আড়াইহাজারে করোনা আক্রান্ত নারী, ১৫০ পরিবার লকডাউনে

৯ এপ্রিল ২০২০

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় একটি গ্রামের ১৫০টি পরিবারের বসবাসের এলাকা ‘লকডাউন’ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ...

ভোলায় যাত্রীবা‌হী তিন ট্রলার আটক, ৫০০ জন‌কে কোয়ারেন্টিনের নি‌র্দেশ

৯ এপ্রিল ২০২০

সরকা‌রি নি‌র্দেশ অমান্য ক‌রে নদীপ‌থে যাত্রী নি‌য়ে ভোলায় প্র‌বেশ করায় ৩টি ট্রলার জব্দ করা হ‌য়ে‌ছে। ...

কক্সবাজারে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে শিশুসহ দুই

৯ এপ্রিল ২০২০

কক্সবাজার সদর হাসপাতালে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে ১০ বছরের একটি শিশুসহ দুই জনকে করোনা আইসোলেশন ...

মুক্তাগাছায় ট্রাক চাপায় যুবক নিহত

৯ এপ্রিল ২০২০

ময়মনসিংহ  মুক্তাগাছা পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার সকালে ট্রাক চাপায় শাকিল (২২) নামে এক যুবক নিহত ...

হোসেনপুরে দু’পক্ষের সংঘর্ষে কলেজছাত্র নিহত

৯ এপ্রিল ২০২০

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় কাজে যাওয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে জাহাঙ্গীর আলম জীবন (১৯) নামে এক কলেজছাত্র ...



অনলাইন সর্বাধিক পঠিত