এমপিওভুক্ত স্কুল-কলেজের টিউশন ফি স্থগিতে নোটিশ

স্টাফ রিপোর্টার

অনলাইন ১৯ মে ২০২০, মঙ্গলবার, ১২:৩৯ | সর্বশেষ আপডেট: ৮:১৭

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে এমপিওভুক্ত সব স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায়ের কার্যক্রম স্থগিতে পদক্ষেপ নিতে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে। জনস্বার্থে আজ মঙ্গলবার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবক সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক এডভোকেট মো. সাইফুর রহমান এই নোটিশ পাঠান।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব ছাড়া নোটিশে বিবাদী করা হয়েছে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), দেশের সব শিক্ষাবোর্ডের চেয়ারম্যান (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক) ও আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপালকে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলেও জানানো হয় নোটিশে।

নোটিশে বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। কর্মহীন হয়ে পড়েছে অনেক পেশাজীবী ও চাকরিজীবী। সরকারের সিদ্ধান্তে ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের ফি আদায় বন্ধ রাখা হয়েছে। বিদ্যুৎ বিলসহ বিভিন্ন বিলে সুদ মওকুফ করা হয়েছে।
ব্যাংক ঋণের বিষয়ে বলা হয়েছে, একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বেনিফিট গ্রহণ করা যাবে না। সেখানে শিক্ষাপ্রতিষ্ঠানে সন্তানদের মাসিক বেতন পরিশোধে নোটিশ দেয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণির মানুষদের জীবিকা নির্বাহ করাটা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। তাই সব সরকারি (এমপিওভুক্ত) স্কুল ও কলেজের শিক্ষার্থীদের কাছে আদায়যোগ্য মাসিক বেতন স্থগিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের নোটিশ পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বাঘায় মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে সংঘর্ষ-গুলিবর্ষণ, আহত ১০

২৮ মে ২০২০

রাজশাহীর বাঘা উপজেলায় মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের সময় গুলিতে ১০ জন আহত ...



অনলাইন সর্বাধিক পঠিত



গণস্বাস্থ্যের কিটে পরীক্ষা

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী