বার্সেলোনার ‘রথ দেখা ও কলা বেচা’

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ মে ২০২০, শুক্রবার

ভক্ত-সমর্থকদের জন্য নিজ উদ্যোগে মাস্ক প্রস্তুত করলো এফসি বার্সেলোনা। তবে এসব মাস্ক পেতে গাটের পয়সা খরচ করতে হবে সমর্থকদের। করোনা ভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘ দিন বন্ধ রয়েছে স্পেনের শীর্ষ ফুটবল আসর লা লিগা। তবে আগামী ১২ই জুন পুনরায়  খেলা শুরুর প্রস্তুতি নিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। আর করোনাকালে মাঠে নামার আগে নিজস্ব পৃথক তিন ডিজাইনের ফেস মাস্ক তৈরি করেছে এফসি বার্সেলোনা। গতকাল ক্লাবের ওয়েবসাইটে এর ছবিও প্রকাশ করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। প্রতিটি ডিজাইনে পৃথক তিন সাইজের মাস্ক কিনতে পারবেন বার্সা সমর্থকরা। প্রতিটি মাস্কের মূল্য ১৮ ইউরো (বাংলাদেশি মূদ্রায় প্রায় ১৭০০ টাকা)।
শতভাগ সুতির কাপড়ে স্থানীয়ভাবে তৈরি মাস্কগুলো ৪০ ধোয়া পর্যন্ত ভাইরাস রোধে সক্ষম বলে গ্যারান্টি দিচ্ছে প্রস্তÍতকারক বার্সেলোনা কর্তৃপক্ষ।
এবারের লা লিগায় ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বার্সেলোনা। তবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ফারাকটা অল্প। সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৬ পয়েন্ট।
করোনা ভাইরাসের সংক্রমণে ব্যাপক ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম স্পেন। সেখানে ইতিমধ্যে করোনায় প্রাণ গেছে ২৬০০০ মানুষের। এর আগে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্পেন সরকারকে ব্যবহারের জন্য নিজেদের ন্যু ক্যাম্প স্টেডিয়াম উন্মুক্ত করে দেয় বার্সেলোনা। সরকার ও দাতব্য সংস্থা ইউনিসেফের মাধ্যমে অর্থ সাহায্য প্রদান করে স্পেনের জায়ান্ট ফুটবল ক্লাবটি। তবে লা লিগার খেলা পুনরায় মাঠে ফেরার আগমুহূর্তে অর্থ আয়ের উপায়ও বের করেছে তারা। বার্সেলোনা বিমানবন্দরসহ পাঁচটি আউটলেট থেকে সমর্থকরা কিনতে পারবে মাস্কগুলো। আরও ৯টি ডিজাইনের মাস্ক তৈরির ব্যবস্থা করে রেখেছে বার্সেলোনা। কাতালান ক্লাবটি জানিয়েছে, সমর্থকদের চাহিদা বুঝে ব্যবস্থা নেবে তারা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত